লাদাখের প্রচন্ড ঠান্ডায় জ্ঞান হারাচ্ছে চীনা সেনারা - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


লাদাখের প্রচন্ড ঠান্ডায় জ্ঞান হারাচ্ছে চীনা সেনারা

Share This

লাদাখের প্রচন্ড ঠান্ডায় জ্ঞান হারাচ্ছে চীনা সেনারা


আজ খবর (বাংলা), নতুন দিল্লী, ভারত, ০৬/১১/২০২০ : ভারতের সাথে পাল্লা  দিতে গিয়ে সিয়াচেনে ঠান্ডায় অসুস্থ হয়ে পড়ছে একের পর এক চীনা সেনা বলে খবর এসেছে গোপন সূত্রে। 

ভারতীয় সেনাবাহিনীর কাছে ইন্টেলিজেন্স সূত্রে খবর এসেছে যে, হিমালয়ের অতি  উচ্চতায় ভারতীয় সেনাবাহিনীর সাথে পাল্লা দিতে গিয়ে একের পর এক চীনা  সেনা অসুস্থ হয়ে পড়ছে, অনেকেই জ্ঞান হারাচ্ছে। বাস্তবিকক্ষেত্রেই চীনা সেনারা এত উচ্চতায় কখনোই পাহারা দেওয়ার  মত কাজ  করেনি, মাইনাসের এত নীচে থাকা কোনো দুর্গম পার্বত্য অঞ্চলে দিনের পর দিন লাগাতার ডিউটি করে যাওয়া বেশ কঠিন কাজ।  লাদাখের প্রকৃত নিয়ন্ত্রণ রেখা অঞ্চলে ডিউটি করতে আসা চীনা সেনারা পড়েছে ব্যাপক সমস্যায়। এ হেন্ সমস্যার মুখোমুখি তারা  সম্ভবত কখনোই হয় নি।

এই মুহূর্তে লাদাখ অঞ্চলে  মাইনাসের অনেক নিচে। এই তাপমাত্রায় ভারতীয় সেনাবাহিনী প্রতি বছর সাফল্যের সাথে কাজ করে থাকে, কিন্তু দুর্গম এই অঞ্চলে এত কম তাপমাত্রায় কাজ করার তেমন অভিজ্ঞতা নেই লাল ফৌজের। শুধু তাই নয়, এত কম তাপমাত্রায় চীনা সেনার অস্ত্রশস্ত্র ঠান্ডায় 'ক্র্যাক' করে যাচ্ছে বলে খবর পাওয়া গিয়েছে। যা কিনা যে কোনো সময় তাদের দুর্ঘটনাও ঘটিয়ে দিতে পারে। প্রচন্ড ঠাণ্ডায় চীনা সেনারা দ্রুত মানসিক শক্তি হারাচ্ছে বলে জানতে পারা গিয়েছে। তাছাড়া লাদাখ উপত্যকায় সব পাহাড় চূড়াগুলোই ভারতীয় সেনাদের দখলে থাকায় চীনা সেনারা অনেকটাই বেকায়দায় রয়েছে। সব মিলিয়ে এই মুহূর্তে যথেষ্ট  পর্যুদস্ত লাল ফৌজ।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages