ফের গভীর নিম্নচাপ বঙ্গোপসাগরে, ফের হতে পারে ঘূর্ণিঝড় - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


ফের গভীর নিম্নচাপ বঙ্গোপসাগরে, ফের হতে পারে ঘূর্ণিঝড়

Share This

ফের গভীর নিম্নচাপ বঙ্গোপসাগরে, ফের হতে পারে ঘূর্ণিঝড়


আজ খবর (বাংলা), নতুন দিল্লী, ভারত, ৩০/১১/২০২০ : আবহাওয়া দপ্তরের সাইক্লোন সতর্কবার্তা শাখার দেওয়া তথ্য অনুযায়ী স্যাটেলাইট ও জাহাজ পর্যবেক্ষণের মাধ্যমে বঙ্গোপসাগরের দক্ষিণ-পূর্ব ও পার্শ্ববর্তী এলাকায় একটি নিম্নচাপের সন্ধান পাওয়া গেছে। এটির অবস্থান শ্রীলংকার তৃঙ্কমালী থেকে ৭৫০ কিলোমিটার পূর্ব ও দক্ষিণ পূর্বে এবং কন্যাকুমারী থেকে ১১৫০ কিলোমিটার পূর্ব ও দক্ষিণ পূর্বে। আগামী ২৪ ঘণ্টায় এটি গভীর নিম্নচাপের রূপান্তরিত হওয়ার সম্ভাবনা রয়েছে। এর প্রভাবে প্রবল ঝড়ের আশঙ্কা রয়েছে। এই নিম্নচাপটি পশ্চিম ও উত্তর পশ্চিম দিক থেকে আগামী ২ ডিসেম্বর সন্ধ্যের মধ্যে শ্রীলংকার উপকূল অতিক্রম করবে। 

এই নিম্নচাপের প্রভাবে তামিলনাডুর দক্ষিণ উপকূল অঞ্চলে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আগামী ১, ৩ এবং ৪ ডিসেম্বর ওইসব অঞ্চলে প্রবল বৃষ্টিপাত হতে পারে বলে আবহাওয়ার পূর্বাভাসে জানানো হয়েছে। তামিলনাডু ছাড়াও পুদুচেরি, মাহে এবং করাইকল এবং উত্তর কেরালার উপকূলবর্তী অঞ্চলে গুলিতে বিক্ষিপ্তভাবে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আগামী ২ ও ৩ ডিসেম্বর অন্ধ্রপ্রদেশের দক্ষিণ উপকূলে ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

এই নিম্নচাপের প্রভাবে প্রবল ঝড় বৃষ্টির পাশাপাশি সমুদ্র উত্তাল হবে। আগামী ১ ডিসেম্বর রাত থেকে মৎস্যজীবীদের সমুদ্রে না যাওয়ার পরামর্শ দেয়া হয়েছে। 

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages