মুখ্যমন্ত্রীদের সাথে প্রধানমন্ত্রীর বৈঠক চলছে - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


মুখ্যমন্ত্রীদের সাথে প্রধানমন্ত্রীর বৈঠক চলছে

Share This

মুখ্যমন্ত্রীদের সাথে প্রধানমন্ত্রীর বৈঠক চলছে


আজ খবর (বাংলা), নতুন দিল্লী, ভারত, ২৪/১১/২০২০ :  দেশের কোন রাজ্যে করোনা ভাইরাসের কি পরিস্থিতি, তা নিয়ে বিভিন্ন রাজ্যের  মুখ্যমন্ত্রীদের সাথে প্রধানমন্ত্রীর বৈঠক চলছে।  

দেশের বেশ কিছুরাজ্যে ফের বাড়তে শুরু করেছে করোনা ভাইরাসের সংক্ৰমন। সেই রাজ্যগুলির সর্বশেষ পরিস্থিতি অনুযায়ী কিছু রাজ্য ফের লক ডাউনের পথে হাঁটতে চাইছে। কিন্তু দীর্ঘ লক ডাউনের ফলে দেশের অর্থনৈতিক পরিস্থিতি একেবারে তলানিতে গিয়ে ঠেকেছে। সেই কারণেই সেই সব রাজ্যগুলিতে ফের লক ডাউনের প্রয়োজন আদৌ আছে কিনা, কিংবা অন্যান্য রাজ্যগুলিতেই বা করোনা সংক্রমণের সর্বশেষ পরিস্থিতি ঠিক কি, তা খতিয়ে দেখতেই আজ বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রীদের সাথে বিশেষ বৈঠকে বসেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

করোনা ভাইরাসের সংক্ৰমন নিয়ে গত ৬ মাসে এর আগে প্রধানমন্ত্রী অনেকবার মুখ্যমন্ত্রীদের সাথে বৈঠকে বসেছেন। দেশের স্বাস্থ্য পরিবার কল্যাণ মন্ত্রক জানিয়েছে দেশে গত ২৪ ঘন্টায় নতুন করে করোনা সংক্রমিত হয়েছেন মোট ৩৭,৯৭৫ জন মানুষ, যার মধ্যে ৪৮০ জননমানুষ মারা গিয়েছেন। আমাদের দেশে এখনো পর্যন্ত মোট ৯১,৭৭,৮৪১ মানুষ করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। তবে এই মুহূর্তে দেশের বিভিন্ন হাসপাতালগুলিতে মোট ৪,৩৮,৬৬৭ জন মানুষ করোনা সংক্ৰমন নিয়ে হাসপাতালগুলিতে চিকিৎসাধীন আছেন। আমাদের দেশে এখনো পর্যন্ত মোট ৮৬,০৪,৯৫৫ জন মানুষ চিকিৎসার পর সুস্থ হয়ে গিয়েছেন। দেখা যাচ্ছে, ভারতে প্রতিদিন অন্ততপক্ষে দৈনিক ৩০,০০০ থেকে সর্বোচ্য ৪৭,০০০ মানুষ করোনা ভাইরাসে আক্রান্ত হচ্ছেন।

এই মুহূর্তে দেশের কিছু কিছু জায়গায় করোনা সংক্ৰমন ফের বাড়ছে। যে কারণে কেন্দ্র সরকার বিশেষ দল গঠন করে সেইসব জায়গায় পাঠাচ্ছে রাজ্য সরকারকে সহযোগিতা করার জন্যে। কেন্দ্র সরকার ইতিমধ্যেই এই রকম বিশেষ দল পাঠিয়েছে হরিয়ানা, রাজস্থান, ছত্তিশগড়, মনিপুর ও গুজরাটে। দ্বিতীয় দফায় কেন্দ্র সরকার এইরকম বিশেষ দল পাঠাচ্ছে পাঞ্জাব, হিমাচল প্রদেশ ও উত্তর প্রদেশে। দিল্লীতেও করোনা সংক্ৰমন বেড়ে যাওয়ার খবর পাওয়া যাচ্ছে। গত ২০ তারিখেই প্রধানমন্ত্রী  কোরোনার ভ্যাকসিন বন্টন ও দেওয়ার কৌশল এবং অন্যান্য  গুরুত্ত্বপূর্ণ বিষয়গুলি নিয়ে বৈঠক করেছিলেন, আর আজ যাতে ফের করোনা সংক্ৰমন বেড়ে না যায় তা নিয়ে বৈঠক করলেন। 


Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages