ভারতের সাথে সপ্তম বৈঠকে সুর নরম করল চীন - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


ভারতের সাথে সপ্তম বৈঠকে সুর নরম করল চীন

Share This

ভারতের সাথে সপ্তম বৈঠকে সুর নরম  করল চীন


আজ খবর (বাংলা), নতুন দিল্লী, ভারত, ১৪/১০/২০২০ : অবশেষে সপ্তম রাউন্ডের উচ্চ পর্যায়ের কমান্ডার বৈঠকের পর সীমান্ত পরিস্থিতি নিয়ে কার্যত ভারতের অবস্থান ও বক্তব্য মেনে নিল চীন। 

এর আগে  সীমান্ত সমস্যার সমাধানের লক্ষ্যে ভারতের সাথে চীন উচ্চ পর্যায়ের বৈঠক করেও কথা  রাখেনি। উল্টে তারা সীমান্তে সেনা মোতায়েন করেছে অনেক বেশি সংখ্যায়। একদিকে তারা সীমান্তে সেনা মোতায়েন করে যাচ্ছিল, অন্যদিকে তারা ভারতের সাথে একের পর এক বৈঠক চালিয়ে যাচ্ছিল; আবার সীমান্তে সমস্যার জন্যে ভারতকেই দোষারোপ করে আসছিল। এই পরিস্থিতিতেই দুই দেশের সীমান্ত সমস্যা নিয়ে সপ্তম উচ্চ পর্যায়ের কমান্ডার বৈঠক আয়োজিত হয়েছিল,  বৈঠকে চীনের সুর ছিল আগের বৈঠকগুলির থেকে বেশ নরম। 

চুশুলে সোমবার (১২ অক্টোবর) ভারত ও চীনের মধ্যে  শীর্ষ   সেনা কমান্ডার-পর্যায়ের সপ্তম রাউন্ড বৈঠক অনুষ্ঠিত হয়।  ভারত-চীন সীমান্তবর্তী পশ্চিম অঞ্চলে প্রকৃত নিয়ন্ত্রণের রেখা বরাবর সেনা প্রত্যাহারের বিষয়ে উভয় পক্ষের মধ্যে  আন্তরিক, গভীর ও গঠনমূলক মতবিনিময় হয়েছে।  তাদের মধ্যে  আলোচনা ইতিবাচক, গঠনমূলক এবং একে অপরের অবস্থান সম্পর্কে বোঝাতে সক্ষম হয়েছে বলে জানানো হয়েছে ।  উভয় পক্ষই সামরিক, কূটনৈতিক মাধ্যমে আলোচনা ও যোগাযোগ বজায় রাখতে এবং যত দ্রুত  সম্ভব সেনা প্রত্যাহারের  জন্য পারস্পরিক গ্রহণযোগ্য সমাধানে পৌঁছাতেও সম্মত হয়েছে। উভয় দেশের নেতারা গুরুত্বপূর্ণ বোঝাপড়া ক্ষেত্রে যে বার্তা দিয়েছে তা  আন্তরিকভাবে বাস্তবায়ন,বিতর্কে ভিন্ন অবস্থান না নিতে  এবং যৌথভাবে সীমান্ত অঞ্চলে শান্তি ও স্থিতাবস্থা বজায় রাখতে  সম্মত হয়েছে  উভয় পক্ষ।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages