পুলিশ স্মারক দিবসে শহীদ পুলিশকর্মীদের প্রতি জাতীয় পুলিশ সৌধে শ্রদ্ধা নিবেদন করলেন স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


পুলিশ স্মারক দিবসে শহীদ পুলিশকর্মীদের প্রতি জাতীয় পুলিশ সৌধে শ্রদ্ধা নিবেদন করলেন স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ

Share This

 

পুলিশ স্মারক দিবসে শহীদ পুলিশকর্মীদের প্রতি জাতীয় পুলিশ সৌধে শ্রদ্ধা নিবেদন করলেন স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ

আজ খবর (বাংলা), নতুন দিল্লী, ভারত, ২২/১০/২০২০ : কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ পুলিশ স্মারক দিবসে আজ নতুন দিল্লিতে জাতীয় পুলিশ সৌধে শহীদ পুলিশকর্মীদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন। শ্রী শাহ বলেছেন, আমাদের দেশের নিরাপত্তা, ঐক্য এবং অখণ্ডতা বজায় রাখার জন্য আমাদের যেসব পুলিশকর্মীরা প্রাণ বিসর্জন দিয়েছেন, আমি সমগ্র জাতির পক্ষ থেকে তাঁদের উদ্দেশে শ্রদ্ধা নিবেদন করছি। শ্রী শাহ প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদী এবং মন্ত্রিসভার পক্ষ থেকেও শহীদ পুলিশকর্মীদের উদ্দেশে শ্রদ্ধা নিবেদন করেছেন। 

কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী বলেছেন, ২০১৪ সালে যখন শ্রী নরেন্দ্র মোদী প্রধানমন্ত্রীর দায়িত্ব গ্রহণ করেন, তখন সরকার পুলিশ আধিকারিকদের আত্মবলিদানের কথা স্মরণ করার জন্য এই সৌধ নির্মাণের সিদ্ধান্ত নেয়। ২০১৮ সালের ২১শে অক্টোবর প্রধানমন্ত্রীর জাতির উদ্দেশে এই সৌধ উৎসর্গ করেছেন। মোদী সরকারের জনসাধারণের পক্ষ থেকে, বিশেষ করে ভবিষ্যৎ প্রজন্মের পক্ষ থেকে পুলিশকর্মীদের উদ্দেশে শ্রদ্ধা নিবেদনের এটি একটি অর্থপূর্ণ উদ্যোগ।

অমিত শাহ্‌ বলেছেন, এই পুলিশ সৌধে শুধুমাত্র শহীদ পুলিশকর্মীদেরই নাম খোদাই করা নেই, এখানে ১৩০ কোটি ভারতবাসীর আবেগ জড়িয়ে রয়েছে। শহীদ পুলিশকর্মীদের রক্তের প্রতিটি ফোঁটা দেশকে প্রগতির পথে এগিয়ে নিয়ে গেছে। আমাদের চিরস্মরণীয় নায়কদের এই আত্মবলিদানের জন্যই দেশবাসী নিশ্চিন্তে ঘুমোতে পারেন। পুলিশকর্মীরা ২৪ ঘন্টা, ৩৬৫ দিন তাঁদের কর্তব্য পালন করেন। এমনকি, উৎসবের মরশুমেও তাঁরা তাঁদের দায়িত্ব পালন করে চলেন। আমাদের পুলিশকর্মীরা সামনের সারিতে থেকে করোনা মহামারীর বিরুদ্ধে লড়াই করছেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সহ গোটা দেশ তাঁদের এই লড়াইয়ের প্রশংসা করে। কোভিড-১৯ মহামারীর বিরুদ্ধে লড়াইয়ে ৩৪৩ জন পুলিশকর্মী প্রাণ দিয়েছেন। তাঁদের এই আত্মোৎসর্গ স্বর্ণাক্ষরে লেখা থাকবে। নতুন নতুন চ্যালেঞ্জের মোকাবিলার জন্য কেন্দ্র পুলিশবাহিনীর আধুনিকীকরণের উদ্যোগ নিয়েছে। মোদী সরকার দেশের সীমান্ত অঞ্চলকে দুর্ভেদ্য করে তোলার জন্য নিরলসভাবে কাজ করে চলেছে যাতে জনশক্তির সঙ্গে প্রযুক্তির মেলবন্ধন ঘটানো যায়।

 

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages