দুর্গাপূজার শুভেচ্ছা জানিয়ে বাংলা বন্দনা নরেন্দ্র মোদীর - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


দুর্গাপূজার শুভেচ্ছা জানিয়ে বাংলা বন্দনা নরেন্দ্র মোদীর

Share This

দুর্গাপূজার শুভেচ্ছা জানিয়ে বাংলা বন্দনা নরেন্দ্র মোদীর


আজ খবর (বাংলা), নতুন দিল্লী, ভারত, ২২/১০/২০২০ : পশ্চিমবঙ্গের দ্রুত উন্নয়ন সাধনে কেন্দ্র সরকার নিরন্তর কাজ করে চলেছে বলে দাবী করলেন প্রধানমন্রী নরেন্দ্র মোদী। পাশাপাশি আজ তিনি পশ্চিমবাংলার সাধারণ মানুষকে আসন্ন দুর্গাপূজার প্রীতি ও শুভেচ্ছা জানিয়েছেন। 

প্রধানমন্ত্রী আজ বলেন, "প্রধানমন্ত্রী আবাস যোজনা প্রকল্পে ইতিমধ্যেই পশ্চিমবাংলায় ৩০ লক্ষেরও বেশি বাড়ি বানিয়ে দেওয়া হয়েছে। প্রধানমন্ত্রী উজ্জ্বলা যোজনা প্রকল্পের অধীনে পশ্চিমবঙ্গে ৯০ লক্ষেরও বেশি মানুষের বাড়িতে রান্নার গ্যাস  পৌঁছে গিয়েছে।বাংলার দ্রুত উন্নয়নে কেন্দ্র সরকার নিরন্তর কাজ করে চলেছে। "

নরেন্দ্র মোদী আজ বলেছেন, "কেন্দ্রের জন ধন প্রকল্পের আওতায় দেশে এখনো  পর্যন্ত মোট ২২ কোটি মহিলাকে ব্যাংক একাউন্ট খুলে দেওয়া হয়েছে। মুদ্রা প্রকল্পের আওতায় টাকা দেওয়া হয়েছে। কেন্দ্রের 'বেটি বাঁচাও, বেটি পড়াও' প্রকল্পে কিংবা 'তিন তালাক বিলে'র জন্যে দেশের মহিলাদের উন্নয়ন করা হয়েছে। অন্তসত্বা থাকাকালীন বিনামূল্যে পরীক্ষা পরিষেবা হোক, নিউট্রিশন শিবির হোক অথবা সেনাবাহিনীতে মহিলাদেরকে নিয়োগ করাই হোক, কেন্দ্র সরকার দেশের মহিলাদের উন্নয়নের জন্যেও কাজ করে চলেছে। কেন্দ্র সরকার বরাবর নারী শক্তিকে সন্মান দেখিয়ে এসেছে।"

পশ্চিমবাংলার সম্পর্কে বলতে গিয়ে আজ প্রধানমন্ত্রী বলেছেন, "বাংলার মাটি দেশকে অনেক স্বাধীনতা সংগ্রামী দিয়েছে, অনেক গৌরব দিয়েছে, কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুর এবং বঙ্কিমচন্দ্র চট্টোপাধ্যায় আমাদের দিয়েছেন আত্মনির্ভর হওয়ার অনুপ্রেরণা। বাংলার ইতিহাস অনেক গৌরবের। এখানকার দুর্গাপূজা যেন দেশকে নতুন আশা, আকাঙ্খা, ঔজ্বল্ল্যে ভরিয়ে দেয়, নতুন শক্তি এবং আত্মবিশ্বাসে পৰিপূৰ্ণ করে।"

মোদী বলেন, " বাংলার মাটিতে অনেক পুণ্যাত্মা জন্মগ্রহন করেছেন। আমি সবসময় প্রণাম করি ঠাকুর শ্রী রামকৃষ্ণদেব, স্বামী বিবেকানন্দ, চৈতন্য মহাপ্রভু, ঋষি অরবিন্দ, বাবা লোকনাথ, ঠাকুর অনুকূল চন্দ্র, মা আনন্দময়ী এবং তাঁদের মত আরও অনেককে। আমি ভুলতে পারি না অবনীন্দ্রনাথ ঠাকুরকে, যিনি ভারতমাতার ছবি এঁকেছিলেন। বাংলার সন্তানদের এক অদ্ভুত শক্তি রয়েছে বলে আমি বিশ্বাস করি, যে শক্তিতে ভর করে বাংলার কৃতি সন্তানরা সাফল্যের চূড়ায় আরোহন করতে পারেন অত্যন্ত সহজেই। বাংলার মাটিকে আমার প্রণাম।"


Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages