এবার ICCR-এ প্রতিনিধিত্ব করবেন বলিউডের পরিচালক বিবেক অগ্নিহোত্রী - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


এবার ICCR-এ প্রতিনিধিত্ব করবেন বলিউডের পরিচালক বিবেক অগ্নিহোত্রী

Share This

এবার ICCR-এ প্রতিনিধিত্ব করবেন বলিউডের পরিচালক বিবেক অগ্নিহোত্রী


আজ খবর (বাংলা), মুম্বই, মহারাষ্ট্র, ১৭/০৯/২০২০ : এই  প্রথমবার  ICCR-এ প্রতিনিধিত্ব করবেন বলিউডের পরিচালক বিবেক অগ্নিহোত্রী বিনোদন। 

ইন্ডিয়ান কাউন্সিল ফর কালচার রিলেশনস (Indian Council For Culture Relations) অর্থাৎ ICCR-এর ৭০ বছরের ইতিহাসে এই প্রথমবার ভারতীয় সিনেজগৎকেও সংশ্লিষ্ট সংগঠনের সঙ্গে যুক্ত করা হল। চলচ্চিত্র জগতের হয়ে ICCR-এ প্রতিনিধিত্ব করবেন বলিউডের বিশিষ্ট পরিচালক বিবেক রঞ্জন অগ্নিহোত্রী। প্রেসিডেন্ট বিনয় সহস্রবুদ্ধি ICCR-এর সংস্কৃতি বিভাগের নয়া প্রতিনিধি হিসেবে নিযুক্ত করলেন বিবেক অগ্নিহোত্রীকে। তবে এক্ষেত্রেও অনেকে  বিষয়টিতে রাজনৈতির রং টেনে এনে কটাক্ষ শুরু করেছেন।  

কেন্দ্রীয় সরকারের এই সংগঠনে নয়া দায়িত্বপদ পেয়ে বেজায় উচ্ছ্বসিত বিবেক অগ্নিহোত্রী। সংশ্লিষ্ট বিষয়ে তিনি জানান, “আমি গর্ববোধ করছি এই নতুন দায়িত্বপদ পেয়ে। গোটা বিশ্বের দরবারে ভারতীয় সংস্কৃতি তথা সিনেমাকে তুলে ধরতে পারব। এই প্রথম সিনেজগতের কোনও ব্যক্তিত্বকে এই দায়িত্ব দেওয়া হয়েছে, যার জন্যে অত্যন্ত সম্মানিত বোধ করছি। আন্তর্জাতিক ময়দানে যথাসাধ্য ভারতীয় চলচ্চিত্র জগতের গৌরবান্বিত দিক তুলে ধরার চেষ্টা করব।” উল্লেখ্য, সেন্ট্রাল বোর্ড অফ ফিল্ম সার্টিফিকেশনেরও সদস্য তিনি। নস সংগঠনটি প্রতিষ্ঠা করেন মওলানা আবুল কালাম আজাদ, যিনি কিনা স্বাধীন ভারতের প্রথম শিক্ষামন্ত্রী পদে নিযুক্ত হয়েছিলেন। এই সংগঠনের মূল লক্ষ্য, ভারত ও অন্যান্য দেশের মধ্যে সাংস্কৃতিক সুসম্পর্ক বজায় রাখা কিংবা অন্যান্য দেশের সঙ্গে ভারতের সাংস্কৃতিক আদান-প্রদান বিষয়ে সক্রিয়ভাবে অংশ নেওয়া। এবার কেন্দ্রীয় সরকারের এই সংগঠনেই নতুন সদস্যপদে নাম লেখালেন বিবেক রঞ্জন অগ্নিহোত্রী।

রিপোর্ট : সৃঞ্চিনী পোদ্দার

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages