লাদাখ সীমান্তে লাউড স্পিকারে লাগাতার পাঞ্জাবি গান চালিয়ে ভারতীয় সেনাকে বিরক্ত করতে চাইছে চীনা সেনারা - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


লাদাখ সীমান্তে লাউড স্পিকারে লাগাতার পাঞ্জাবি গান চালিয়ে ভারতীয় সেনাকে বিরক্ত করতে চাইছে চীনা সেনারা

Share This
আন্তর্জাতিক

আজ খবর (বাংলা), লাদাখ, ভারত, ১৭/০৯/২০২০ : পূর্ব লাদাখে ভারত চীন সীমান্তের কাছে ৪ নম্বর ফিঙ্গারের কাছাকাছি চীনা সেনারা তারস্বরে পাঞ্জাবী ভাংড়া  গান চালাতে শুরু করেছে লাউডস্পিকারে।
পূর্ব লাদাখের ৪ নম্বর ফিঙ্গার অঞ্চলটি ভারতের দখলে রয়েছে এবং এই জায়গায় বার বার চেষ্টা করেও চীন ভারতকে কাবু করতে পারে নি; বরং পিছু হঠতে বাধ্য হয়েছে। তাই ৪ নম্বর ফিঙ্গারের আশেপাশেই চীনা সেনার দল ঘাঁটি গেড়ে বসে থাকার ব্যবস্থা করেছে। এই অঞ্চলে পাহাড় চূড়াগুলির  ওপর থেকে ২৪X৭ হিসেবে , অর্থাৎ নিরবিচ্ছিন্নভাবে চীনা সেনার ওপর তীক্ষ্ণ নজর রেখেছেন ভারতীয় সেনা জওয়ানরা। এই মুহূর্তে এই অঞ্চলে নড়াচড়া করার কথাও ভাবতে পারছে না চীনের লাল ফৌজ। 
এবার চীন তাদের কৌশল বোধ হয় কিছুটা বদলেছে। তারা এবার ঠিক করেছে ভারতীয় সেনাবাহিনীকে ঘুমোতে দেবে না। ক্রমাগত বিরক্ত করে যাবে। আর তাই পূর্ব লাদাখের ৪ নম্বর ফিঙ্গার অঞ্চলে বড় বড় লাউড স্পিকার নিয়ে এসে  পাঞ্জাবি ভাংড়া এবং পাঞ্জাবি পপ  গান বাজাতে শুরু করেছে। পূর্ব লাদাখের প্রত্যন্ত পাহাড়ের বাঁকে একনাগাড়ে বেজে চলেছে সেই পাঞ্জাবি পপ  সংগীতের মূর্ছনা।
ভারতীয় সেনা কর্তারা জানাচ্ছেন, "হয় চীনা সেনারা ইচ্ছাকৃতভাবে ভারতীয় সেনাদের বিরক্ত করতে চাইছে, অথবা একটানা গানের মধ্যে দিয়েই অতর্কিতে হামলা চালানোর কথা ভাবছে, না হলে দীর্ঘ পাহারায় থেকে নিজেদেরকে একটু চাঙ্গা করতে চাইছে। তবে ভারতীয় সেনা জওয়ানরা সব রকম চ্যালেঞ্জের মুখোমুখি হতে প্রস্তুত। গানা বাজানা যতই হোক, প্রত্যেক সেনা জওয়ান প্রতি মুহূর্তে অত্যন্ত  সতর্কতার সাথেই সীমা পাহারায় নিজেদের ব্যস্ত রেখেছেন।"
এই অঞ্চলে এর আগে গত ২০ দিনের মধ্যে ভারতীয় সেনার সাথে চীনা সেনাদের অন্তত তিনবার গুলি বিনিময়ের ঘটনা ঘটেছে। প্রথমবার গুলি চলেছিল, আগস্ট মাসের ২৯-৩০ তারিখ নাগাদ যখন চীনা সেনারা দক্ষিণ প্যাংগং লেকের কাছে দখল নিতে এসেছিল। দ্বিতীয়বার, ৭ই সেপ্টেম্বর যখন চীনা সেনারা মুখপরি চূড়ার দখল নিতে চেষ্টা করেছিল এবং তৃতীয়বার সেপ্টেম্বরের ৮ তারিখে যখন উত্তর প্যাংগংয়ের জায়গাগুলি দখল করতে এসেছিল চীনা সেনারা। সেবার দুই পক্ষ মিলিয়ে প্রায় ১০০ রাউন্ড গুলি চালিয়েছিল। এই তিনবারই ভারতীয় সেনার বিক্রম এবং দাপট দেখে পিছু হঠতে বাধ্য হয়েছিল চীনা সেনারা। চীন প্রত্যেকবার নিজেদের কৌশল বদলে ফেলছে ভারত-চীন সীমান্তে, এবারেও হয়ত নতুন কোনো কৌশল তারা নিয়েছে লাগাতার পাঞ্জাবি গান চালিয়ে। তবে প্রত্যেকবারের মত এবারেও তারা ব্যর্থ হবে বলে আত্মবিশ্বাসী ভারতীয় সেনাবাহিনী। 
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages