লক ডাউনে ভারতে আটকে পড়া ৪১৫ জন পাকিস্তানিকে আজ ফিরিয়ে দেওয়া হল - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


লক ডাউনে ভারতে আটকে পড়া ৪১৫ জন পাকিস্তানিকে আজ ফিরিয়ে দেওয়া হল

Share This

লক ডাউনে ভারতে আটকে পড়া ৪১৫ জন পাকিস্তানিকে আজ ফিরিয়ে দেওয়া হল


আজ খবর (বাংলা), আটারি, পাঞ্জাব, ৩০/০৯/২০২০ : করোনার জেরে লক ডাউনের জন্যে ভারতে আটকে পড়া ৪১৫ জন পাক নাগরিককে আজ পাঞ্জাবের আটারি সীমান্ত দিয়ে পাকিস্তানে ফিরিয়ে দেওয়া হল।

এই দলটির প্রত্যেকেই ভারতে এসেছিলেন লক ডাউন শুরু হওয়ার আগে। কিন্তু ভারতে লক ডাউন শুরু হয়ে যাওয়ায় এঁরা আর পাকিস্তানে ফিরে যেতে পারেন নি। আজ এই দলটিকে পাঞ্জাবের আটারি-ওয়াগা সীমান্ত  দিয়ে পাকিস্তানে ফিরিয়ে দেওয়া হল সবরকম নিয়মকানুন মেনে। 

পাকিস্তানে ফিরে যাওয়া দলের এক সদস্য সুরেশ কুমার জানালেন, "আমি ৬-৭ মাস আগে ভারতে এসেছিলাম ক্যান্সার রোগের চিকিৎসার জন্যে, ভারতে সেভাবে চিকিৎসা করাতে পারিনি। এবার দেশে ফিরে যেতে পেরে ভাল লাগছে।" আর এক সদস্য ঋষি জানালেন, "আমি আড়াই বছর আগে সিন্ধে স্বামীকে ছেড়ে ভারতে চিকিৎসার জন্যে এসেছিলাম। এবার বাড়ি ফিরতে পেরে ভাল লাগছে।"

ভারতে ক্লাস ১২ পাস করা জ্যোতি জানালেন, "আমি ভারতে দীর্ঘ সময় কাটানোর দুর্দান্ত অভিজ্ঞতা নিয়ে বাড়ি ফিরছি। আমি ভারতে হায়ার সেকেন্ডারি শেষ করতে পেরেছি। ভারতে থেকে মনে হয়েছে যেন নিজের বাড়িতেই ছিলাম। এই মুহূর্তে বাড়ি ফিরতে ভীষণ ভাল লাগছে।"  ঐশ চাওলা নামে আর একজন মহিলা ভারতে এসেছিলেন সন্তান সম্ভবা অবস্থায়। এখানে এসে তিনি সন্তান লাভ করেছেন। তিনি বললেন, "আমি খুব খুশী, আজ আমি বাড়ির জন্যে একটা সুন্দর উপহার নিয়ে যাচ্ছি।"

আটারি-ওয়াগা সীমান্তের এক পুলিশ কর্মী অরুনপাল সিং জানালেন, "যাঁরা আজ ভারত থেকে পাকিস্তানে ফিরে যাচ্ছেন, তাঁরা সকলেই এখানে এসে গিয়েছেন নিজেদের করোনা নেগেটিভ রিপোর্ট নিয়ে। পাঞ্জাব সরকার এখানে একজন চিকিৎসককে নিয়োগ করেছে, যিনি প্রত্যেককে ফের একবার পরীক্ষা করে দেখবেন। প্রত্যেককে স্ক্রিনিং করাও হবে।এছাড়াও কাটসম্স ও ইমিগ্রেশন চেকিং হয়ে যাওয়ার পর এই দলটি সীমান্ত পার হয়ে পাকিস্তানের পথে এগিয়ে যাবে তারপর সীমান্তের ওপার থেকে বাসে উঠবে।"

সৌজন্যে : ANI



Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages