প্রাণ বাজি রেখে জলাধারে আটকে পড়া বাঁদরকে উদ্ধার করল দমকল - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


প্রাণ বাজি রেখে জলাধারে আটকে পড়া বাঁদরকে উদ্ধার করল দমকল

Share This

প্রাণ বাজি রেখে জলাধারে আটকে পড়া বাঁদরকে উদ্ধার করল দমকল


আজ খবর (বাংলা), গঞ্জাম, ওড়িশা, ০২/০৯/২০২০ : প্রাণ বাজি রেখে একটি বিশাল জলাধার থেকে আটকে পড়া একটি বাঁদরকে উদ্ধার করলেন দমকল বাহিনীর উদ্ধারকারীরা। ঘটনাটি ঘটেছে ওড়িশার গঞ্জাম জেলায়।

গতকাল রাতে গঞ্জাম  জেলার  একটি জায়গায় বিশাল জলাধারের পাশ দিয়ে যাওয়ার সময় জল থেকে একটি পশুর আর্ত চিৎকার শুনতে পান গ্রামবাসীরা। তাঁরা বুঝতে পারেন কোনো পশু জলাধারে আটকে পড়েছে। নিমেষে খবর পৌঁছে যায় স্থানীয় দমকলে। এমনিতেই ওড়িশার গঞ্জাম জেলায় বন্যা পরিস্থিতি হয়ে রয়েছে, তার ওপর জলাধারেও বন্যার জল মিশেছে, ফলে রীতিমত টইটম্বুর অবস্থা জলাধারেও।

দমকল কর্মীরা জোরালো আলো ফেলে দেখতে পান, জলের স্রোতের মধ্যে একটি বাঁদর আটকে পড়েছে এবং সেই  চিৎকার জুড়েছে প্রাণ বাঁচানোর জন্যে। আর একটুও সময় নষ্ট না করে দমকল বাহিনী সেই বাঁদরটিকে উদ্ধার করতে লাইফ জ্যাকেট পড়ে নেমে পড়েন জলে। সাঁতরে যাওয়ার চেষ্টা করেন যেখানে বন্দরটি আটকে ছিল। কাছ কাছি গিয়ে ওই বাঁদরটির  দিকে লাইফ টিউব ছুড়ে দেওয়া হলেও সে লাইফ টিউব আঁকড়ে ধরতে পারে নি। 

তারপর দমকল বাহিনীর উদ্ধারকারীরা সাহস করে সাঁতরে  পৌঁছে যান বাঁদরটির কাছে। তারপর তার কোমরে একটি দাড়ি বেঁধে দেন, আর একটি লাইফ টিউবে তুলে নেন। এরপর পাড়ের দিকে থেকে বাকি কর্মীরা দড়ি দিয়ে টানতে টানতে সেই বাঁদরটিকে জল থেকে উদ্ধার করে তীরে নিয়ে আসেন। তারপর বাঁদরটিকে খাবার খেতে দেওয়া হয়।করুণ কৃতজ্ঞতার দৃষ্টি নিয়ে উদ্ধারকর্মীদের দিকে জুলজুল চোখে তাকিয়ে নীরবে ধন্যবাদ জানাতে চায় বাঁদরটি। 

গোটা ওড়িশাতেই এই মুহূর্তে বন্যা পরিস্থিতি চলছে। মহানদী, ব্রাম্ভণী, বৈতরণী নদীগুলি রীতিমত ফুঁসছে, কৃষিজমিগুলিও জলের নিচে, জল ঢুকেছে গ্রাম এবং শহরগুলিতেও। দমকলের উদ্ধারকারী ওই দল ইতিমধ্যেই ১১৫ জন মানুষকে উদ্ধার করে নিরাপদ জায়গায় নিয়ে এসেছে, ত্রাণ বিলি করেছে। কিন্তু গতকাল রাত্রে যেভাবে একটি বিপন্ন অসহায় পশুকে বাঁচানোর জন্যে নিজেদের জীবনকে তাঁরা বাজি  রেখেছিলেন,তা যথেষ্ট প্রশংসনীয়। 

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages