দেশের মোট ৮৭১টি ওষুধের মূল্য নিয়ন্ত্রণ করবে কেন্দ্র সরকার - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


দেশের মোট ৮৭১টি ওষুধের মূল্য নিয়ন্ত্রণ করবে কেন্দ্র সরকার

Share This

দেশের মোট ৮৭১টি ওষুধের মূল্য নিয়ন্ত্রণ করবে কেন্দ্র সরকার


আজ খবর (বাংলা), নতুন দিল্লী, ভারত, ২৪/০৯/২০২০ : এবার বেশ কিছু ওষুধের দাম নিয়ন্ত্রণের  রাখার ব্যবস্থা করল কেন্দ্র সরকার। দেশের মোট ৮৭১টি ওষুধকে এই তালিকায় রাখা হয়েছে যাদের দাম নিয়ন্ত্রণ করা হবে.

ন্যাশনাল ফার্মাসিউটিক্যাল প্রাইসিং অথরিটি ২০১৫ সালে জরুরি ওষুধের জাতীয় তালিকায় থাকা ৮৭১টি ওষুধের সর্বোচ্চ দাম নির্ধারণ করেছে। এরফলে কার্ডিয়াক স্টেন্টের দাম যথেষ্ট কমেছে। যেসব স্টেন্টের মধ্যে ওষুধের আস্তরণ লাগানো থাকে সেগুলির দাম ৭৪ শতাংশ এবং বাকি স্টেন্টের দাম ৮৫ শতাংশ হ্রাস পেয়েছে।    

রাজ্যসভায় আজ এক প্রশ্নের লিখিত জবাবে এই তথ্য জানিয়েছেন সার ও রসায়ন মন্ত্রী শ্রী ডি ভি সদানন্দ গৌড়া। শ্রী গৌড়া বলেছেন, কার্ডিয়াক স্টেন্ট ছাড়াও হাঁটুর প্রতিস্থাপন, ১০৬ রকমের ডায়াবেটিক প্রতিরোধী এবং হৃদরোগ সংক্রান্ত ওষুধ ও ক্যানসার চিকিৎসায় ব্যবহৃত ৪২ রকমের ওষুধও এই তালিকায় রয়েছে। ন্যাশনাল ফার্মাসিউটিক্যাল প্রাইসিং অথরিটির বিভিন্ন ওষুধের দাম নির্ধারণ একটি চলমান প্রক্রিয়া। প্রয়োজনীয় ওষুধের তালিকায় মাঝে মাঝেই কতৃপক্ষ নতুন নতুন ওষুধ যোগ করে।  

 

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages