কৃষি বিল নিয়ে অপপ্রচার চালাচ্ছে কিছু স্বার্থান্বেষী মানুষ : জিতেন্দ্র সিং - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


কৃষি বিল নিয়ে অপপ্রচার চালাচ্ছে কিছু স্বার্থান্বেষী মানুষ : জিতেন্দ্র সিং

Share This

কৃষি বিল নিয়ে অপপ্রচার চালাচ্ছে কিছু স্বার্থান্বেষী মানুষ : জিতেন্দ্র সিং


আজ খবর (বাংলা),  নতুন দিল্লী,  ভারত, ২৪/০৯/২০২০ : কেন্দ্রীয়  মন্ত্রী  ড. জিতেন্দ্র সিং আজ  এখানে  বলেছেন, স্বার্থান্বেষী কিছু মানুষ কৃষি বিলগুলি সম্পর্কে বিভ্রান্তকর অপপ্রচার ছড়াচ্ছে। কৃষকদের প্ররোচিত করে ক্ষুদ্র রাজনৈতিক উদ্দেশ্য পূরণেই এই অপচেষ্টা।  

দূরদর্শনে এক সাক্ষ্যাৎকারে ড. সিং বলেন, হাস্যকর পরিহাস হল এটাই যে কৃষি বিলগুলি সম্পর্কে ভিত্তিহীন যেসব গুজব এবং অপপ্রচার চালানো হচ্ছে, তার সঙ্গে কৃষি বিলগুলির কোনো সম্পর্ক নেই। উদাহরণস্বরূপ তিনি বলেন, কৃষকদের বিপথে চালিত করার জন্য নূন্যতম সহায়ক মূল্য সম্পর্কে অপপ্রচার করা হচ্ছে। এদিকে কৃষি বিলগুলিতে নূন্যতম সহায়ক মূল্যে হস্তক্ষেপ করার কোনো কথাই উল্লেখ নেই। স্বাভাবিক ভাবেই, নূন্যতম সহায়ক মূল্য ব্যবস্থা আগের মতোই অব্যহত থাকবে। 

ড. সিং আরো বলেন, কৃষি বিলগুলির মাধ্যমে কৃষকদের আরো স্বাধীনতা দিয়ে কৃষিক্ষেত্রের উদারীকরণের চেষ্টা হয়েছে। যাতে কৃষকরা আরো বেশি উপার্জনের সুযোগ পান। 

বিলগুলি সম্পর্কে অপপ্রচার ছড়ানো হচ্ছে যে, বড় সংস্থাগুলি চুক্তির নাম করে পক্ষান্তরে কৃষকদের শোষণ করবে। প্রকৃতপক্ষে এটিও কৃষি বিলের পরিপন্থী। এপ্রসঙ্গে ড. সিং আরো বলেন, বড় সংস্থাগুলির সঙ্গে কৃষকদের যে চুক্তি হবে তার ফলে কৃষকরা উৎপাদিত পণ্যের ন্যায্যমূল্য পাবেন এমনকি কৃষকরা যে কোনো সময় স্বেচ্ছায় কোনো রকম জরিমানা ছাড়াই চুক্তি থেকে বেরিয়ে আসতে পারবেন। 

ড. সিং অভিযোগ করে বলেন, যারা এই বিলের বিরোধীতা করছেন এবং কৃষকদের প্ররোচিত করছেন, প্রকৃতপক্ষে তারা নির্বাচনে ফায়দা নেওয়ার ক্ষেত্রে ব্যর্থ চেষ্টা চালাচ্ছেন। 

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages