করোনা থেকে আরোগ্য লাভ : ৫০ লক্ষের মাইলফলক পার করল ভারত - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


করোনা থেকে আরোগ্য লাভ : ৫০ লক্ষের মাইলফলক পার করল ভারত

Share This

করোনা থেকে আরোগ্য লাভ : ৫০ লক্ষের মাইলফলক পার করল ভারত


আজ খবর (বাংলা), নতুন দিল্লী, ভারত, ২৮/০৯/২০২০ : ভারতে করোনায় আরোগ্য লাভের সংখ্যা আজ ৫০ লক্ষের (৫০ লক্ষ ১৬ হাজার ৫২০) মাইলফলক অতিক্রম করেছে। 

দৈনিক ভিত্তিতে উচ্চহারে কোভিড আক্রান্ত রোগীদের আরোগ্য লাভের ফলে ভারতে করোনা থেকে সুস্থতার হারে নিরন্তর অগ্রগতি অব্যাহত রয়েছে। দেশে গত ২৪ ঘন্টায় ৭৪,৮৯৩ জন আরোগ্য লাভ করেছেন। 
 
সাম্প্রতিককালে দেশে দৈনিক ৯০ হাজারের বেশি করোনা রোগী আরোগ্য লাভ করেছেন। এর ফলে, করোনায় আক্রান্তের সংখ্যার তুলনায় সুস্থতার সংখ্যা বেড়ে পাঁচগুণেরও বেশি হয়েছে। 
 
আরোগ্য লাভের সংখ্যায় অপ্রত্যাশিত হারে বৃদ্ধির দরুণ একমাসেই আরোগ্য লাভের হার প্রায় ১০০ শতাংশ বেড়েছে। জাতীয় স্তরে সুস্থতার হার আরও বেড়ে হয়েছে ৮২.৫৮ শতাংশ। ১৫টি রাজ্য / কেন্দ্রশাসিত অঞ্চলে আরোগ্য লাভের হার জাতীয় গড়ের তুলনায় বেশি।
 
সদ্য করোনা থেকে সুস্থ হওয়া ৭৩ শতাংশই ১০টি রাজ্যের। এই রাজ্যগুলি হল – মহারাষ্ট্র, কর্ণাটক, অন্ধ্রপ্রদেশ, উত্তরপ্রদেশ, তামিলনাড়ু, দিল্লি, কেরল, ওড়িশা, পশ্চিমবঙ্গ ও পাঞ্জাব।
 
মহারাষ্ট্র থেকে সর্বাধিক ১৩ হাজারেরও বেশি করোনা রোগী সদ্য আরোগ্য লাভ করেছেন। জুন মাসে করোনা থেকে আরোগ্য লাভের সংখ্যা ১ লক্ষ থেকে বেড়ে শেষ ১১ দিনে আরও ১০ লক্ষ হয়েছে।
 
কেন্দ্রীয় সরকার তথা রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলগুলির কার্যকর ও সমন্বয়মূলক প্রয়াস গ্রহণের দরুণ সুস্থতার সংখ্যা নিরন্তর বাড়ছে। সেইসঙ্গে, উপযুক্ত চিকিৎসা পরিকাঠামো, চিকিৎসা পরিষেবা সংক্রান্ত আদর্শ প্রোটোকল, চিকিৎসকদের আন্তরিকতা ও দায়বদ্ধতা প্রভৃতি প্রয়াসের ফলে আরোগ্য লাভের সংখ্যায় নিরন্তর অগ্রগতি ঘটছে। 
 
সদ্য আরোগ্য লাভ করা ৭৮ শতাংশই ১০টি রাজ্য / কেন্দ্রশাসিত অঞ্চল থেকে। এর মধ্যে সর্বাদিক আরোগ্য লাভ করেছেন মহারাষ্ট্র থেকে এবং এরপর রয়েছে অন্ধ্রপ্রদেশ ও তামিলনাড়ু।
 
দেশে গত ২৪ ঘন্টায় আরও ৮২,১৭০ জন নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন। এই আক্রান্তদের মধ্যে ৭৯ শতাংশই ১০টি রাজ্য থেকে। সর্বাধিক ১৮ হাজারেরও বেশি আক্রান্ত হয়েছেন মহারাষ্ট্র থেকে। এছাড়াও, কর্ণাটক থেকে আক্রান্তের সংখ্যা ৯ হাজারের বেশি। একইভাবে, দেশে গত ২৪ ঘন্টায় ১,০৩৯ জনের মৃত্যু হয়েছে। মৃত্যুর এই সংখ্যার মধ্যে ৮৪ শতাংশই ১০টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলের। মহারাষ্ট্র থেকে গতকাল ৩৬ শতাংশ বা ৩৮০ জনের মৃত্যুর খবর মিলেছে। এছাড়াও, তামিলনাড়ু ও কর্ণাটক থেকে মৃত্যু হয়েছে যথাক্রমে ৮০ ও ৭৯ জনের। 
 
দৈহিক দূরত্ববিধি বজায় রাখার পাশাপাশি প্রকাশ্য স্থানে মাস্ক বা ফেসকভারের ব্যবহার এবং বারবার হাত ধোয়া ও পরিচ্ছন্ন থাকার মতো বিষয়গুলিতে সর্বাধিক গুরুত্ব দেওয়া হচ্ছে।
 
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages