পুজোর আগেই বাংলাদেশ থেকে বাঙালির পাতে আসছে পদ্মার ইলিশ - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


পুজোর আগেই বাংলাদেশ থেকে বাঙালির পাতে আসছে পদ্মার ইলিশ

Share This
আন্তর্জাতিক

আজ খবর (বাংলা) ,  কলকাতা, পশ্চিমবঙ্গ, ১২/০৯/২০২০ :  বাঙালির রসনা তৃপ্ত করতে পুজোর আগেই বাংলাদেশ থেকে আসছে পদ্মার ইলিশ। আগামী  মাসে দুর্গাপূজার আগেই বাংলাদেশ ভারতে পাঠাতে চলেছে প্রায় ১,৫০০ টন পদ্মার ইলিশ। 
পশ্চিমবঙ্গের মৎস্য আমদানি  সংগঠনের সম্পাদক সাইদ এ মাসুদ জানিয়েছেন  "গত ১০তারিখেই বাংলাদেশ সরকার ভারতে ইলিশ পাঠানোর জন্যে সবুজ সংকেত দিয়ে দিয়েছে। মোট ১,৪৫০ টন ইলিশ আসতে  চলেছে. আর সেই বিপুল পরিমাণে ইলিশ বাংলাদেশ থেকে চলে আসবে আগামী মাসের দুর্গাপুজোর আগেই। এই ইলিশের দাম  থাকবে কিলোপ্রতি ৭০০ থেকে ১,২০০ টাকার মধ্যে। বাংলাদেশকে ধন্যবাদ। তবে বাংলাদেশের উচিত হবে ইলিশের ওপর রপ্তানির নিষেধাজ্ঞা তুলে নেওয়া।" 
এর আগে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা যখন শেষবার পশ্চিমবঙ্গে এসেছিলেন, তখন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা  বন্দ্যোপাধ্যায় তাঁকে  অনুরোধ করেছিলেন যাতে বাংলাদেশ পদ্মার রুপালি ফসল ইলিশের রপ্তানির ওপর নিষেধাজ্ঞা তুলে নেওয়া হয়। কিন্তু সেই সময় শেখ হাসিনা জানিয়েছিলেন তার আগে ভারতের  উচিত তিস্তা নদীর  জল বাংলাদেশের জন্যেও ছেড়ে দেওয়া। ব্যাস  এখানেই থেমে গিয়েছিল সবকিছু। এরমধ্যে বাংলাদেশ থেকে আর পদ্মার ইলিশ ভারতে আসেনি। যা এবার আসতে  চলেছে দুর্গাপূজার আগেই।
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages