এবার মোট ১১৮টি মোবাইল এপ্লিকেশন নিষিদ্ধ করল ভারত - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


এবার মোট ১১৮টি মোবাইল এপ্লিকেশন নিষিদ্ধ করল ভারত

Share This

এবার মোট ১১৮টি মোবাইল এপ্লিকেশন নিষিদ্ধ করল ভারত


আজ খবর (বাংলা), নতুন দিল্লী, ভারত, ০২/০৯/২০২০ :  ভারত - চীন সীমান্তে নতুন করে সংঘাতের মধ্যেই ভারত আরও বড় একটা সিদ্ধান্ত নিল।  আজ ভারত মোট ১১৮টি মোবাইল এপ্লিকেশন এদেশে নিষিদ্ধ ঘোষণা করেছে।

আজ ভারতের ইলেক্ট্রনিক্স ও তথ্য প্রযুক্তি  মন্ত্রক আজ ঘোষণা করেছে যে, মোট ১১৮টি মোবাইল এপ্লিকেশন আমাদের দেশে নিষিদ্ধ ঘোষণা করে দেওয়া হয়েছে। আগামীকাল থেকে ভারতে কোনো মোবাইলে আর এই এপ্লিকেশনগুলি পাওয়া যাবে না।  এই  এপ্লিকেশনগুলির মধ্যে রয়েছে পাবজি , উই চ্যাট-এর মত জনপ্রিয় এপ্লিকেশনগুলির নাম। মন্ত্রকের তরফ থেকে জানানো হয়েছে, রাষ্ট্রের সুরক্ষা, নিরাপত্তা ও  অখণ্ডতা বজায় রাখার জন্যে এই এপ্লিকেশনগুলি যথেষ্ট বিপজ্জনক।  তাই আমাদের দেশ থেকে এই ধরনের এপ্লিকেশনগুলি বহিস্কার করা হল। 

অনেক দিন ধরেই এই এপ্লিকেশনগুলির বিরুদ্ধে  নানারকম অভিযোগ  আসছিল, এই এপ্লিকেশনগুলির ব্যবহারকারীদের ব্যক্তিগত তথ্য পর্যন্ত হাতিয়ে নেওয়া হচ্ছিল বলে জানা গিয়েছে। দেশের বিশাল সংখ্যক মানুষের তথ্য অবৈধভাবে হাতিয়ে নিলে তা দেশের সুরক্ষা এবং নিরাপত্তাকেই বিঘ্নিত করে। সেই কারণেই এই এপ্লিকেশনগুলিকে নিষিদ্ধ করা হয়েছে, কেন্দ্র সরকারের তরফ থেকে এমনটাই বক্তব্য উঠে এসেছে। এর আগে ভারত ৫৯টি এপ্লিকেশন নিষিদ্ধ করেছিল।

যে এপ্লিকেশনগুলি নিষিদ্ধ ঘোষণা করা  হয়েছে , তার মধ্যে রয়েছে 'কাট কাট ফটো ব্যাকগ্রাউন্ড এডিটর', 'বাইডু' , 'ফেস ইউ এডিটর', 'শেয়ার সেভ বাই জিওমি', 'ক্যাম কার্ড', 'ইন নোট', 'পিটু', 'সাইবার হান্টার' , 'লুডো ওয়ার্ল্ড', 'চেজ রাস' , 'জ্যাক জ্যাক ক্লিনার', 'মিউজিক এমপি৩',. 'ফটো গ্যালারি এইচডি এন্ড এডিটর',  'বাইক রেসিং',  'মোবাইল টাওবাও।, 'সিনা নিউজ' ইত্যাদি।  আগামীকাল থেকেই এই ১১৮টি এপ্লিকেশন আর মোবাইল ফোনে পাওয়া যাবে না।


 

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages