পাকিস্তানিদের দেশ থেকে তাড়িয়ে দিচ্ছে গ্রিস - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


পাকিস্তানিদের দেশ থেকে তাড়িয়ে দিচ্ছে গ্রিস

Share This
 আন্তর্জাতিক
ক্রিট দ্বীপ, গ্রিস 

আজ খবর (বাংলা), ক্রীট , গ্রিস, ১৬/০৯/২০২০ :  ফের একবার মুখ পুড়ল পাকিস্তানের।  এবার ঘটনাস্থল গ্রিসের ক্রিট  দ্বীপ। গ্রিসের এই প্রত্যন্ত দ্বীপভূমিতে মোট ৩০ জন পাকিস্তানিকে বন্দী করেছিল গ্রিস প্রশাসন।
শুধুমাত্র হিংসাত্ম্মক মনোভাব এবং জঘন্য ব্যবহারের জন্য গ্রিস সরকার ৩০ জন পাকিস্তানিকে বন্দী বানিয়েছিল বলে খবর পাওয়া গিয়েছে।  যদিও পরে পাকিস্তানের দূতাবাসের হস্তক্ষেপে এই ৩০ জন পাকিস্তানিকে ছেড়ে দেওয়া হয়েছে। সম্প্রতি এক পাকিস্তানি তাঁর কর্মক্ষেত্রে এক গ্রিক মহিলাকে হেনস্থা করে। যার জেরে গ্রিসের ক্রিট  দ্বীপে যথেষ্ট উত্তেজনা ছড়িয়েছিল। ঝামেলা এতদূর গড়ায় যে ক্রিট দ্বীপের টিমপাকি নামক একটি জায়গায় একটি মসজিদেও আক্রমন  চালিয়েছিলেন গ্রিসের কিছু মানুষ। খবরে প্রকাশ করা হয়েছে, এক পাকিস্তানি যুবক  গ্রিক এক তরুণীকে ইভ টিজিং করার জন্যে টিমপাকি অঞ্চলের প্রায় ২০০-৩০০ গ্রিক তরুণ মসজিদে হামলা চালিয়েছিল।
এইরকম ঘটনা গ্রিসে প্রথম নয়, গ্রিস প্রশাসন  জানিয়েছে, গ্রিসে প্রচুর পাকিস্তানি থাকেন, যাঁরা এই দেশে অবৈধভাবে বাস করছেন। তাঁদের বিকৃত মনোভাব এবং আচরণের  জন্যে অন্তত ৩০ জন কে গ্রেপ্তার করা হয়েছে, যেখানে পরে পাকিস্তানের দূতাবাস হস্তক্ষেপ করায় তাঁদেরকে আপাতত সতর্ক করে ছেড়ে দেওয়া হয়েছে। তবে তাঁদেরকে আর গ্রিসে থাকতে দেওয়া  হচ্ছে না। 
গ্রিসে পাকিস্তানের সম্প্রদায়ের নেতা জাভেদ আসলাম আরিয়ান গ্রিসের এই মনোভাবকে ফ্যাসিবাদী আখ্যা দিয়েছেন। কিন্তু ধৃত পাকিস্তানিদের জন্যে একটি শব্দও খরচ করেন নি। তবে পাকিস্তান ও আফগানিস্তান থেকে প্রচুর পরিমাণে অবৈধ অনুপ্রবেশ এবং অভিভাসন নিয়ে চিন্তিত গ্রিস প্রশাসন। 'গ্রিক সিটি টাইমস' নামক এক সংবাদ সংস্থা জানিয়েছে, গিসে এই রকম প্রায় ১০,০০০ মানুষ অবৈধভাবে বসবাস করছেন। গত জুলাই মাস থেকেই গ্রিস সরকার তাদের দেশে অবৈধভাবে বসবাস করা পাকিস্তানীদেরকে গ্রিস থেকে পাকিস্তানে ফিরিয়ে দেওয়ার প্রক্রিয়া শুরু করেছে। ধৃত ৩০ পাকিস্তানীকেও এথেন্স বিমানবন্দর থেকে পাকিস্তানে ফিরিয়ে দেওয়া হয়েছে।
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages