প্রতিদিন ১৫ লক্ষ টেস্ট, করোনা থেকে ভারত দ্রুত আরোগ্যের পথে ! - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


প্রতিদিন ১৫ লক্ষ টেস্ট, করোনা থেকে ভারত দ্রুত আরোগ্যের পথে !

Share This

প্রতিদিন ১৫ লক্ষ টেস্ট, করোনা থেকে ভারত দ্রুত আরোগ্যের পথে !


আজ খবর (বাংলা), নতুন দিল্লী ,ভারত, ২৬/০৯/২০২০ :  ভারতে গত ২৪ ঘন্টায় প্রায় ১৫ লক্ষ নমুনার পরীক্ষা করা হয়েছে। একইসঙ্গে সংক্রমিতদের সুস্থ হয়ে ওঠার হারও দ্রুত বৃদ্ধি পাচ্ছে। গত ২৪ ঘন্টায় ৮১ হাজার ১১৭ জন সংক্রমিত সুস্থ হয়ে উঠেছেন। দেশে এ পর্যন্ত মোট ৪৭ লক্ষ ৫৬ হাজার ১৬৪ জন আরোগ্যলাভ করেছেন।

মোট চিকিৎসাধীন সংক্রমিতের থেকে ৩৭ লক্ষ ৮৬ হাজার ৪৮ জন বেশী সুস্থ হয়ে উঠেছেন। এই মুহুর্তে ৯ লক্ষ ৭০ হাজার ১১৬ জন চিকিৎসাধীন। আজকের হিসেবে সুস্থতার হার ৮১.৭৪। মহারাষ্ট্র, অন্ধ্রপ্রদেশ, কর্ণাটক, তামিলনাড়ু, উত্তরপ্রদেশ, ওড়িশা, দিল্লী, কেরালা, পশ্চিমবঙ্গ এবং আসাম- এই ১০টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলে নতুন করে কোভিড মুক্তদের ৭৩ শতাংশ বসবাস করেন। মহারাষ্ট্রে একদিনে ১৭ হাজারের বেশি সংক্রমিত সুস্থ হয়েছেনসারা দেশের নিরিখে যা সর্বাধিক। অন্ধ্রপ্রদেশে ৮ হাজারের বেশি একদিনে আরোগ্য লাভ করেছেন।

গত ২৪ ঘন্টায় দেশে ৮৬ হাজার ৫২ জন নতুন করে সংক্রমিত হয়েছেন। নতুন করে সংক্রমনের মোট ৭৫ শতাংশ ঘটনা ঘটেছে ১০টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলে। মহারাষ্ট্রে ১৯ হাজারের বেশি এবং অন্ধ্রপ্রদেশ ও কর্ণাটকের ৭ হাজারের বেশি সংক্রমিত হয়েছেন।গত ২৪ ঘন্টায় ১ হাজার ১৪১ জন মারা গেছেন। এদের মধ্যে ৮৩ শতাংশ মৃত্যুর ঘটনা ঘটেছে ১০টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চল থেকে। নতুন করে যারা মারা গেছেন তাদের মধ্যে ৪০ শতাংশই মহারাষ্ট্রের। এই রাজ্যে ৪৫৯ জন, পাঞ্জাবে ৭৬ জন এবং উত্তরপ্রদেশে ৬৭ জন মারা গেছেন।ভারতে প্রতিদিন কোভিড-১৯ রোগীর সুস্থতার হার ক্রমশই বৃদ্ধি পাচ্ছে। গত ২৪ ঘন্টায় করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন ৯৩,৪২০ জন। এই নিয়ে দেশে করোনা থেকে মোট আরোগ্য লাভ করেছেন ৪৮ লক্ষ ৪৯ হাজার ৫৮৪ জন। 

 তিদিন করোনা থেকে আরোগ্য লাভের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। আজ পর্যন্ত দেশে করোনায় আরোগ্য লাভের হার ৮২.১৪ শতাংশ। 
 বিশ্বের অন্যান্য দেশের মধ্যে ভারতে মোট করোনা থেকে সুস্থতার সংখ্যা সবচেয়ে বেশি। এমনকি, একদিনে সুস্থতার হারও বেশি। 
 নতুন করে করোনা আক্রান্ত হওয়ার থেকে সুস্থ হয়ে ওঠার সংখ্যা ক্রমশই বৃদ্ধি পাচ্ছে। দেশে করোনা সংক্রমণ থেকে করোনা থেকে আরোগ্য লাভের হার পাঁচগুণ বেশি। বর্তমানে নিশ্চিতভাবে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা ৯ লক্ষ ৭ হাজার ৯৬৯। অর্থাৎ, মোট করোনায় আক্রান্তের হার ১৬.২৮ শতাংশ। 
 গত ২৪ ঘন্টায় ২৪টি রাজ্য / কেন্দ্রশাসিত অঞ্চলে নতুন করে করোনা আক্রান্তের তুলনায় সুস্থ হয়ে ওঠার সংখ্যা বেশি। ১০টি রাজ্য / কেন্দ্রশাসিত অঞ্চলে করোনা থেকে সুস্থতার হার প্রায় ৭৩ শতাংশ। মহারাষ্ট্রে নতুন করে সুস্থ হয়ে উঠেছেন ১৯,৫৯২ জন।
 পরীক্ষা, অনুসন্ধান এবং চিকিৎসা - কেন্দ্রের এই তিন পদ্ধতি অনুসরণ করার ফলে করোনা সংক্রমণ কিছুটা হলেও আটকানো গেছে। যার ফলে করোনা থেকে সুস্থতার হার ক্রমশই বৃদ্ধি পেয়েছে। রাজ্য / কেন্দ্রশাসিত অঞ্চলগুলিতে কার্যকরীভাবে নমুনা পরীক্ষা চালানোর ফলে করোনা সংক্রমিত রোগী চিহ্নিতকরণ এবং তাঁদের চিকিৎসার সুবন্দোবস্ত করা হয়েছে। 
 হাসপাতাল এবং বাড়িতে আইসোলেশনের সুবিধা সহ চিকিৎসার সুবন্দোবস্ত করার জন্য সরকারের পক্ষ থেকে সুনির্দিষ্ট নির্দেশিকা জারি করা হয়েছে যার ফলে, বিশ্বের অন্যান্য দেশের তুলনায় ভারতে করোনা সংক্রমণ ছড়িয়ে পড়া রোধ করা গেছে। কেন্দ্রীয় সরকার রাজ্য / কেন্দ্রশাসিত অঞ্চলগুলিতে প্রযুক্তি, আর্থিক এবং অন্যান্য সংস্থার মাধ্যমে সংক্রমণ রোধে প্রয়াস চালিয়ে যাচ্ছে। 


Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages