পশ্চিমবঙ্গ ও ঝাড়খণ্ডে একসাথে তল্লাশি অভিযান চালালো আয়কর বিভাগ - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


পশ্চিমবঙ্গ ও ঝাড়খণ্ডে একসাথে তল্লাশি অভিযান চালালো আয়কর বিভাগ

Share This

পশ্চিমবঙ্গ ও ঝাড়খণ্ডে একসাথে তল্লাশি অভিযান চালালো আয়কর বিভাগ


আজ খবর (বাংলা), কলকাতা ও রাঁচি, পশ্চিমবঙ্গ ০ ঝাড়খন্ড, ২৭/০৯/২০২০ : আয়কর বিভাগ শুক্রবার  ঝাড়খণ্ড এবং পশ্চিমবঙ্গে এক ব্যবসায়ী গোষ্ঠীর ২০ টি ঠিকানা ও ব্যবসায়িক প্রাঙ্গনে তল্লাশি অভিযান চালিয়েছে।এই গোষ্ঠীটি বিভিন্ন পণ্যদ্রব্য, বনস্পতি ঘি, রিয়েল এস্টেট এবং চা ব্যবসার সঙ্গে যুক্ত। কলকাতাতেও এই গোষ্ঠীটির রিয়েল এস্টেট প্রকল্প রয়েছে।

তল্লাশি অভিযান চালানোর সময় এই গোষ্ঠীর অ্যাকাউন্টে নিয়মিত  বাইরে থেকে আর্থিক  লেনদেনের যথেষ্ট প্রমাণ মেলে।এমনকি নিয়ম বর্হিভূতভাবে  রিয়েল এস্টেট সংস্থাকে আর্থিক ঋণ পাইয়ে দেওয়ার অভিযোগও উঠেছে। পরিবারের বেশিরভাগ সদস্য এই সংস্থার পরিচালক হিসেবে নিযুক্ত রয়েছে।সংস্থার পক্ষ থেকে  ঠিক মতো আয়কর দাখিল করা হয় নি। ২০১৪ সাল থেকে এই সংস্থায় কোন বানিজ্যিক লেনদেন হয় নি।তা সত্বেও  নগদ  ৭ কোটি টাকার বিক্রি দেখানো হয়েছে  । এই নগদ অর্থ  কলকাতার ব্যাংক অ্যাকাউন্টে জমা করা হয়েছে। 

তল্লাশি চলাকালীন হার্ড ডিস্ক, পেন ড্রাইভ এবং হাতে লেখা ডায়েরিও বাজেয়াপ্ত  করা হয়েছে।   প্রাথমিকভাবে ৪০ কোটি টাকার নগদ লেনদেনের প্রমাণ পাওয়া গেছে। এ ছাড়াও তল্লাশির সময়  রিয়েল এস্টেট প্রকল্পের জন্য ৮০ কোটি টাকার অগ্রিম নেওয়ারও প্রমাণ মিলেছে। এরও তদন্ত চলছে।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages