মস্কোয় গিয়ে চীনের প্রতিরক্ষামন্ত্রীকে কড়া বার্তা রাজনাথ সিং-এর - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


মস্কোয় গিয়ে চীনের প্রতিরক্ষামন্ত্রীকে কড়া বার্তা রাজনাথ সিং-এর

Share This

মস্কোয় গিয়ে চীনের প্রতিরক্ষামন্ত্রীকে কড়া  বার্তা রাজনাথ সিং-এর


আজ  খবর (বাংলা), নতুন দিল্লী, ভারত, ০৫/০৯/২০২০ :  মস্কোতে দ্বিতীয় বিশ্বযুদ্ধের সমাবর্তন  অনুষ্ঠানে যোগ দিতে গিয়ে চীনা প্রতিরক্ষা  মন্ত্রী ওই ফেং-এর সাথে ২ ঘণ্টা ২০ মিনিট ধরে  বৈঠক করলেন ভারতের প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং এবং  দেশের সীমান্ত সমস্যার বিষয়ে কড়াভাবে বার্তা দিলেন চীনকে।

আজ নয়া দিল্লী জানিয়েছে, গতকাল মস্কোতে চীনা প্রতিরক্ষা মন্ত্রীর সাথে দীর্ঘক্ষণ খোলামেলা আলোচনা করেছেন ভারতের প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। গতকাল ঐ বৈঠকে রাজনাথ সিং বলেছেন, "ভারত চীন সীমান্তে প্রকৃত নিয়ন্ত্রণ রেখা লংঘন করে বার বার চীনা সেনা অবৈধভাবে ঢুকে পড়ছে ভারতের ভূখণ্ডে। এবং তারা একটু একটু করে জমি দখল করতে চাইছে। সীমান্তে চীনা সেনারা যেভাবে আগ্রাসী মনোভাব দেখাচ্ছে, যে আক্রমণাত্মক ব্যবহার তারা করছে, তা ভারতের ধৈর্য্যের বাঁধ ভেঙে দিতে পারে। দুই দেশের পারস্পরিক সম্পর্ক সীমান্তে উপস্থিত লাল ফৌজ নষ্ট করতে চাইছে। সেদিকে চীনের নজর দেওয়া দরকার।" 

রাজনাথ সিং বলেন, "ভারত তার নিজের অবস্থান এর আগেও পরিস্কার করে জানিয়েছে, আজকের বৈঠকেও আমি বলছি, ভারত অশান্তি চায় না। কিন্তু নিজের দেশের অখণ্ডতা এবং নিরাপত্তা বজায় রাখতে ভারত যে কোনো পদক্ষেপ গ্রহণ করতে প্রস্তুত রয়েছে। এতকিছুর পরেও ভারতীয় সেনা সীমান্তে নিজেদের সংযমের পরিচয় দিয়েছে। কিন্তু চীনের তরফ থেকে ক্রমাগত উস্কানি সেই সংযমের বাঁধ ভেঙে ফেলতে পারে। পূর্ব লাদাখ সীমান্তে চীনা সেনারা ভারত ও চীন দ্বিপাক্ষিক চুক্তি এবং সুসম্পর্কটাকেই ভেঙে ফেলতে চাইছে, যেটা মোটেই বরদাস্ত করা যায় না।"

গতকাল চীনের প্রতিরক্ষামন্ত্রী  ওই ফেং ছিলেন যথেষ্ট নরম সুরে। রাজনাথ সিং-এর সাথে বেশ খোলামেলাভাবেই অথচ গভীরভাবে কথাবার্তা চালিয়ে গিয়েছেন। অবশ্য তাইওয়ানের আকাশে চীনা  যুদ্ধজাহাজ ঢুকে পড়ায় , তাইওয়ান মিসাইল ছুঁড়ে চীনা যুদ্ধ জাহাজ ধ্বংস করে দেওয়ার খবর প্রকাশ্যে আসার পর থেকেই চীনের সুর নরম হতে শুরু করেছিল। তাই গতকাল দীর্ঘ বৈঠকের পরেও চীনের প্রতিরক্ষামন্ত্রী ছিলেন যথেষ্ট সংযত।


Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages