কাশ্মীরে জঙ্গীর সংখ্যা কমছে, আজ শহীদ ১ সিআরপিএফ জওয়ান - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


কাশ্মীরে জঙ্গীর সংখ্যা কমছে, আজ শহীদ ১ সিআরপিএফ জওয়ান

Share This

কাশ্মীরে জঙ্গীর সংখ্যা কমছে, আজ শহীদ ১ সিআরপিএফ জওয়ান


আজ খবর (বাংলা), শ্রীনগর, জম্মু ও কাশ্মীর, ২৫/০৯/২০২০ : গতকাল আমরা খবরে প্রকাশ করেছিলাম, গোটা  কাশ্মীর উপত্যকা জুড়েই তল্লাশি অভিযান চালিয়ে কাশ্মীরকে জঙ্গীমুক্ত অঞ্চল ঘোষণা করতে উঠে পড়ে  লেগেছে নিরাপত্তা বাহিনী। গতকাল প্রায় সারারাত ধরে কাশ্মীরের ৯ জায়গায় চিরুনি তল্লাশি চালিয়েছে বাহিনী।

আজ সকালে দক্ষিণ কাশ্মীরের সোপিয়ানের কাছে একটি সরকারি অফিসে হামলা চালিয়েছিল জঙ্গীরা। গুলি ও বোমা ছুঁড়লেও কেউ আহত হন নি। ওই সরকারি ভবনের  নিরাপত্তার দায়িত্বে থাকা সিআরপিএফ পাল্টা গুলি ছুঁড়লে জঙ্গীরা পালিয়ে যায়। গতকাল বদগাঁও-এর চাদুরা  গ্রামে সিআরপিএফ-এর ওপর জঙ্গীরা যে আক্রমন চালিয়েছিল,  সেই ঘটনায় এক সিআরপিএফ জওয়ান আহত হয়েছিলেন। তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। আজ সকালে সেই জওয়ান প্রাণ হারিয়েছেন  জানতে পারা  গিয়েছে। 

গোটা কাশ্মীর উপত্যকা থেকেই জঙ্গী সাফাই অভিযান জোরদার করেছে নিরাপত্তা  বাহিনী। বেশ কিছুদিন ধরেই নব্য  তরুণ জঙ্গীদের সমাজের মূল স্রোতে ফিরিয়ে দেওয়ার ব্যাস্থা করেছিল নিরাপত্তা বাহিনী। সেই প্রকল্পের হাত ধরে  অনেকেই ফিরেএসেছে এবং আত্মসমর্পন করেছে। কিন্তু কট্টর জঙ্গীদের বিরুদ্ধে কঠোর মনোভাব নিয়েছে নিরাপত্তা বাহিনী। কাশ্মীরে জঙ্গীর সংখ্যা অনেকটাই কমে গিয়েছে। কাশ্মীর উপত্যকায় গোয়েন্দা বিভাগও  যথেষ্ট তৎপর হয়ে কাজ করছে।  এই মুহূর্তে কাশ্মীরের বিভিন্ন জায়গাকে জঙ্গীমুক্ত করা গিয়েছে। আগামী দিনে সমগ্র জম্মু ও কাশ্মীরকেই নজঙ্গীমুক্ত করার লক্ষে অনবরত কাজ করে চলেছে নিরাপত্তা বাহিনী।


Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages