দক্ষিণ ভারতের রাজ্যগুলিতে বাড়ছে ইসলামিক জঙ্গী সংগঠনের ভিত - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


দক্ষিণ ভারতের রাজ্যগুলিতে বাড়ছে ইসলামিক জঙ্গী সংগঠনের ভিত

Share This
 দেশের খবর

আজ খবর (বাংলা), নতুন দিল্লী, ভারত, ১৬/০৯/২০২০ : ক্রমেই দক্ষিণ ভারতে ইসলামিক জঙ্গী সংগঠনগুলি নিজেদের ঘাঁটি গড়ে তোলার চেষ্টা করছে, দেশের গোয়েন্দা এজেন্সিগুলি থেকে স্বরাষ্ট্র দপ্তরের কাছে এমন রিপোর্ট আসায় চিন্তায় রয়েছে কেন্দ্র সরকার।

দক্ষিণের কয়েকটি রাজ্য সহ বিভিন্ন রাজ্য থেকে ইসলামিক স্টেট (আইএস) এ যোগদান করার কিছু তথ্য কেন্দ্রীয় ও রাজ্য নিরাপত্তা সংস্থাগুলির কাছে এসেছে। তেলেঙ্গানা, কেরালা, অন্ধ্রপ্রদেশ, কর্ণাটক এবং তামিলনাডুতে জাতীয় তদন্তকারী সংস্থা,  আইএস-এর উপস্থিতি সংক্রান্ত ১৭টি মামলার তদন্ত করছে। এরজন্য ১২২ জনকে গ্রেপ্তার করা হয়েছে। কেন্দ্রের ১৯৬৭ সালের বেআইনী কার্যকলাপ প্রতিরোধ আইনের প্রথম তপশীল অনুসারে ইসলামিক স্টেট / ইসলামিক স্টেট অফ ইরাক এন্ড লিভান্ট / ইসলামিক স্টেট অফ ইরাক এন্ড সিরিয়া / দায়িস / ইসলামিক স্টেট ইন খোরাসান প্রভিন্স / আইএসআইএস ওইলিয়াৎ খোরাসান / ইসলামিক স্টেট অফ ইরাক এন্ড দ্য শাম – খোরাসানকে সন্ত্রাসবাদী সংগঠন হিসেবে ঘোষণা করা হয়েছে। আইএস তার মতাদর্শ প্রচারে ইন্টারনেট ভিত্তিক স্যোশাল মিডিয়া ব্যবহার করে। সাইবার জগতে এবিষয়টিতে বিভিন্ন সংস্থা নজর চালায় এবং আইন অনুযায়ী ব্যবস্থা নেয়।

কেরালা, কর্ণাটক, অন্ধ্রপ্রদেশ, তেলেঙ্গানা, মহারাষ্ট্র, তামিলনাডু, পশ্চিমবঙ্গ, রাজস্থান, বিহার, উত্তরপ্রদেশ, মধ্যপ্রদেশ এবং জম্মু-কাশ্মীর – এই সব রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলের জাতীয় তদন্তকারী সংস্থা দেখেছে আইএস গোষ্ঠী বেশ সক্রিয়। রাজ্যসভায় আজ এক প্রশ্নের লিখিত জবাবে এই তথ্য জানিয়েছেন, স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শ্রী জি. কিষাণ রেড্ডি। দক্ষিণ ভারতের কিছু রাজ্য থেকে ইসলামিক জঙ্গী সংগঠনের কিছু সদস্য ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় দাবী করতে শুরু করেছে যে দক্ষিণ ভারতের একাধিক রাজ্যকে ইসলামিক রাজ্য হিসেবে গড়ে তোলা হবে. 

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages