'ওড়িশায় আর কোনো বস্তি এলাকা থাকবে না' ঘোষণা নবীন পট্টনায়কের - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


'ওড়িশায় আর কোনো বস্তি এলাকা থাকবে না' ঘোষণা নবীন পট্টনায়কের

Share This

'ওড়িশায় আর কোনো বস্তি এলাকা থাকবে না'  ঘোষণা নবীন পট্টনায়কের
নবীন পট্টনায়ক 


আজ খবর (বাংলা), ভুবনেশ্বর, ওড়িশা, ২৯/০৯/২০২০ : সমগ্র ওড়িশাকেই এবার বস্তিমুক্ত করতে বিশেষ উদ্যোগ নিয়েছে ওড়িশা সরকার;  অর্থাৎ ওড়িশায় আর কোনো বস্তি এলাকা থাকবে না।  

ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়ক বলেছেন, "আগামী ৩ বছরের মধ্যে ওড়িশায় থাকা বস্তিগুলিকে উন্নত করে 'মডেল কলোনি' হিসেবে গড়ে তোলা হবে. বস্তিগুলিকে ভেঙ্গে  ফেলে নতুন করে ঘর বানিয়ে দেওয়া হবে, যেখানে পরিবেশ হবে যথেষ্ট স্বাস্থ্যকর। কোনো ঘুপচি ঘর রাখা হবে না। এই প্রকল্পের নাম দেওয়া হয়েছে 'জগ মিশন'।"

নবীন পট্টনায়ক জানিয়েছেন, "ওড়িশায় ১৮ লক্ষ মানুষ বস্তি অঞ্চলে বসবাস করেন। যেখানে অত্যন্ত অস্বাস্থ্যকর পরিবেশে তাঁদের থাকতে হয়। এবার নতুন করে যে সব মডেল কলোনি গড়ে উঠবে, সেখানে পরিস্কার পরিচ্ছন্ন ঘর-বাড়ি তৈরি করা হবে, যেখানে পর্যাপ্ত আলো হাওয়া থাকবে, যেখানে পাইপলাইনের মাধ্যমে পানীয় জলের সরাবরাহ থাকবে, চওড়া রাস্তা থাকবে, উন্নত ড্রেনেজ ব্যবস্থা থাকবে, পর্যাপ্ত শৌচালয় থাকবে, প্রতিটি রাস্তা ও গলিতে স্ট্রিট লাইট থাকবে, প্রতিটি বাড়িতে বিদ্যুৎ সংযোগ থাকবে, আলাদা করে কমিউনিটি স্পেস রাখা হবে রিক্রিয়েশনের জন্যে।"

ওড়িশার মুখ্যমন্ত্রী ওড়িশার বস্তিবাসীদের জন্যে উন্নয়নের পথে চলতে শুরু করেছেন। মুখ্যমন্ত্রীর এই ঘোষণায় খুশি ওড়িশার বিশাল সংখ্যক বস্তি বাসী মানুষ। আগামী ৩ বছরের মধ্যেই এই উন্নয়নের কাজ শেষ হয়ে যাবে বলে মনে করা হচ্ছে।  নবীন পট্টনায়ক ইতিমধ্যেই ১,০৫,০০০ পরিবারকে সার্টিফিকেট সহ জমি দিতে শুরু করে দিয়েছেন। যাঁরা এতদিন ওড়িশার ১০১টি শহরের ১,৭১৮টি বস্তিতে বসবাস করছিলেন।


Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages