ইমরান সরকারের বিরুদ্ধে লেখায় গ্রেপ্তার পাকিস্তানি সাংবাদিক - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


ইমরান সরকারের বিরুদ্ধে লেখায় গ্রেপ্তার পাকিস্তানি সাংবাদিক

Share This

ইমরান সরকারের বিরুদ্ধে লেখায় গ্রেপ্তার পাকিস্তানি সাংবাদিক


আজ খবর (বাংলা), ইসলামাবাদ, পাকিস্তান, ১২/০৯/২০২০ : তাদের দেশে সাংবাদিকদের মুখ বন্ধ করতে উঠে  পড়ে  লেগেছে ইমরান সরকার। গতকাল বিলাল ফারুকী নামে একজন  সাংবাদিককে বাড়ি থেকে গ্রেপ্তার করল পাকিস্তান সরকার। দেশের সেনাবাহিনীর বিরুদ্ধে মুখ খুলে হাজতে ঠাঁই হয়েছে হয়েছে বিলালের। 

বিলাল ফারুক পাকিস্তানের এক্সপ্রেস ট্রিবিউন নামের একটি নামী ইংরেজি দৈনিক সংবাদপত্রের এডিটর। তিনি পাকিস্তানের সেনাবাহিনীর ভুলভ্রান্তি নিয়ে সোশ্যাল মিডিয়ায় কিছু মন্তব্য করেছিলেন, যা পছন্দ হয় নি ইমরান সরকারের। গতকাল রাতে দুই উর্দিধারী পুলিশের সাথে সিভিল ড্রেসে  থাকা আরও দুজন বিলালকে তাঁর বাড়ি থেকে গ্রেপ্তার করে নিয়ে যায়। সিভিল ড্রেসে থাকা দুই কর্মী সম্ভবত আইএসআইয়ের লোক বলে মনে করা হচ্ছে।

ইমরান খান সরকারের তরফ থেকে জানানো হয়েছে, দেশের সংবাদ  মাধ্যমকে খর্ব করা হচ্ছে না। ঐ সাংবাদিক সামাজিক মাধ্যমে এমন কিছু লিখেছিলেন, যা দেশ বিরোধী, তাই তাঁকে গ্রেপ্তার করা হয়েছে। বিলালের সহকর্মীরা জানিয়েছেন, বিলাল এমন কিছুই লেখেন নি, যাতে দেশের সম্প্রীতি বা  সার্বভৌমতা নষ্ট হয়ে যায়, তিনি যেটা সোশ্যাল মিডিয়ায় লিখেছিলেন তা  দেশের মঙ্গলের জন্যেই, তাঁর লেখার মধ্যে এমন কিছু ছিল, যা পাকিস্তানের সেনাবাহিনীর দুর্নীতিকে চোখে আঙ্গুল দিয়ে দেখিয়ে দিচ্ছিল। 

সাম্প্রতিক অতীতে পাকিস্তান সরকার আরও বেশ কিছু সাংবাদিককে আটক করেছিল। যখনই কোনো লেখা সরকারের বিরুদ্ধে যায়, তখনই  সাংবাদিককে আটক করে হেনস্থা করে পাকিস্তানের ইমরান সরকার। এই অভিযোগ এর আগেও উঠেছে পাকিস্তানে। এর আগে জুন মাসে মাতিউল্লা জান নামেও এক সাংবাদিককে আটক করেছিল পাকিস্তানের পুলিশ, পরে তাঁকে ছেড়ে দিতে হয়েছিল। 

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages