পাক অধিকৃত কাশ্মীরের মানুষ পাকিস্তান থেকে স্বাধীনতা চায়, ভারতের সাথে মিশে যেতে চায় : আমজাদ আয়ুব মির্জা - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


পাক অধিকৃত কাশ্মীরের মানুষ পাকিস্তান থেকে স্বাধীনতা চায়, ভারতের সাথে মিশে যেতে চায় : আমজাদ আয়ুব মির্জা

Share This

পাক অধিকৃত কাশ্মীরের মানুষ পাকিস্তান থেকে স্বাধীনতা চায়, ভারতের সাথে মিশে যেতে চায় : আমজাদ আয়ুব মির্জা
পাক অধিকৃত কাশ্মীরের সমাজকর্মী আমজাদ আয়ুব মির্জা 


আজ খবর (বাংলা), জেনেভা, সুইজারল্যান্ড, ১৮/০৯/২০২০ : পাক অধিকৃত কাশ্মীরের জনগণ পাকিস্তানের থেকে  স্বাধীনতা পেতে মরিয়া হয়ে উঠেছে বলে জানালেন পাক অধিকৃত কাশ্মীরের সমাজকর্মী আমজাদ আয়ুব মির্জা।

আমজাদ আয়ুব মির্জা আজ সুইজারল্যান্ডের জেনেভায় বসে বলেন, "পাক অধিকৃত কাশ্মীরের মানুষ পাকিস্তানের হাত থেকে রেহাই পেতে চায়, তারা পাকিস্তানের থেকে স্বাধীনতা মেতে মরিয়া হয়ে উঠেছে এবং পাক অধিকৃত কাশ্মীরের সাধারণ মানুষ চায় ভারতের জম্মু ও কাশ্মীর এবং লাদাখের সাথে মিশে যেতে।"

আমজাদ আয়ুব মির্জা আজ বলেন, "পাক অধিকৃত কাশ্মীরের এলাকায় সাধারণ মানুষের উন্নয়নের অধিকার রয়েছে বলে আমি মনে করি। আমরা ইউনাইটেড নেশনকে বার বার আর্জি জানিয়েছি পাক অধিকৃত কাশ্মীরের বিষয়টি গোটা বিশ্বের সামনে উথ্থাপিত করার জন্যে, কিন্তু পাকিস্তান সরকারের  কোন জাদুতে তাঁরা এখনো বুঁদ হয়ে আছেন তা আমি জানি না। তাই আমাদের লোকেরা মরিয়া হয়ে উঠেছে।  আমরা আর কিছুতেই পাকিস্তানের সাথে থাকতে রাজি নই, আমরা ভারতের জম্মু ও কাশ্মীর এবং লাদাখের সাথে মিশে যেতে চাই। আমি ফের একবার ইউনাইটেড নেশানকে আবেদন করছি, দয়া করে  আমাদের কথায় একটু কর্ণপাত করুন এবং আমাদের দুর্দশা দূর করতে সাহায্য করুন। আমরা কোনোভাবেই আর পাকিস্তানের সাথে থাকতে চাইছি না। "

পাকিস্তানের ওপর বীতশ্রদ্ধ আমজাদ বলেন, "পাক অধিকৃত কাশ্মীরে ভয়ঙ্কর রকম কাজ করে চলেছে পাকিস্তান সরকার।আমাদের অঞ্চলের নদীগুলিকে অবৈধভাবে বাঁধ দিয়ে ঘুরিয়ে  দিচ্ছে পাক সরকার। এর ফলে আমাদের অঞ্চলে জল কমে যাচ্ছে। জলের উৎস্য থাকছেই না।  রীতিমত বল প্রয়োগ করে পাকিস্তান এসবকিছু করছে এবং চিরদিনের জন্যে আমাদের অঞ্চলে পরিবেশ ও প্রকৃতিকে নষ্ট করে দিচ্ছে। আমাদের অঞ্চলের তরুণরা এর প্রতিবাদ করতে গিয়েছিল, কিন্তু পাকিস্তান সরকার তাদেরকে ধরে নিয়ে গিয়ে ৮০ থেকে ৯০ বছরের কারাদন্ড দিয়েছে।"

আমজাদ বলেন, "আমাদের দেশে পাক সেনারা কি অত্যাচার চালাচ্ছে তা বলতে গেলেও কান্না পেয়ে যায়। আমাদের এলাকায় কোনরকমভাবে যদি শান্তি বিঘ্নিত হয়, তাহলে আমাদের ছেলেদেরকে ধরে নিয়ে গিয়ে জঙ্গী দমন আইন বলবৎ করে এবং কঠিন কঠিন শাস্তি দেওয়া হয়। সীমান্ত অঞ্চলে ক্রস ফায়ারিং হলে আমাদের এলাকার মেয়েরা বাঙ্কারে আশ্রয়  নিতে চায় না, কেননা তাহলেই সেই বাঙ্কারে নিয়ে গিয়ে মহিলাদের শ্লীলতাহানি করা হবে। এসব আর কোনোভাবেই সহ্য করা যাচ্ছে না। তাই আমাদের লোকেরা এবার মরিয়া  হয়ে উঠেছে। আমরা কোনোভাবেই আর পাকিস্তানের সাথে থাকতে রাজি নই, আমরা ভারতের সাথে মিশে যেতে চাই।" 

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages