মোদির বিদেশযাত্রার মোট খরচ ৫১৭ কোটি টাকার বেশি - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


মোদির বিদেশযাত্রার মোট খরচ ৫১৭ কোটি টাকার বেশি

Share This

মোদির বিদেশযাত্রার মোট খরচ ৫১৭ কোটি টাকার বেশি


আজ খবর (বাংলা), নতুন দিল্লী,  ভারত, ২৩/০৯/২০২০ :  ২০১৫ সাল থেকে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী যতবার  বিদেশযাত্রা  করেছেন, সেইসব বিদেশ যাত্রার জন্যে খরচ করা হয়েছে ৫১৭ কোটি টাকার বেশি।

আজ সংসদে ফৌজিয়া খান নামে এক সাংসদের  প্রশ্নের উত্তরে জানা গিয়েছে, ২০১৫ সাল  থেকে নরেন্দ্র মোদী মোট ৫৮টি দেশে গিয়েছিলেন, যার জন্যে ভারত সরকার এখনও পর্যন্ত মোট ৫১৭ কোটি ৮২ লক্ষ টাকা খরচ করেছে। অর্থাৎ দেশপিছু প্রধানমন্ত্রীর বিদেশ যাত্রার জন্যে খরচ হয়েছে গড়ে ৯ কোটি টাকা করে। প্রধানমন্ত্রীর বিদেশযাত্রার সময় তাঁর সাথে থাকেন বেশ কিছু আমলা ও আধিকারিকরা, বেশ কিছু নিরাপত্তা কর্মী এবং সাংবাদিকরা। এছাড়াও সেই খরচের মধ্যে ধরা থাকে যাতায়াতের প্রাইভেট বিমান খরচ এবং সেই দেশগুলিতে যাওয়ার জন্যে অন্যান্য কিছু খরচ।

বিদেশ মন্ত্রকের তরফ থেকে জানানো হয়েছে, প্রধানমন্ত্রী মোট ৫৮টি দেশে গিয়েছেন গত ৫ বছরে। এই দেশগুলিতে গিয়ে তিনি ভারতের সাথে সেই দেশগুলির পারস্পরিক সম্পর্ক এবং বোঝাপড়াকে আরও মজবুত করে তুলেছেন। দুই দেশের বিদেশনীতি সহ বাণিজ্যিক আদান প্রদানকে আরও সংগঠিত করে তুলেছেন। ভারতের তরফ থেকে প্রতি বছর বেশ কিছু আন্তর্জাতিক অঙ্গীকার থাকে, সেইসব দায়বদ্ধতা থেকেও প্রধানমন্ত্রীকে বিদেশ যাত্রা করতে হয়েছে। 

এতদিন ধরে প্রধানমন্ত্রী যে বিশ্বের ৫৮টি দেশ ঘুরে এসেছেন, তার ফল ফলছে আজ। এই মুহূর্তে ভারতের পাশে রয়েছে বিশ্বের প্রায় সব দেশ। আন্তর্জাতিক বণিক সভা থেকে শুরু করে অন্যান্য প্রত্যেকটি মঞ্চ এখন বিভিন্ন বিষয়ে ভারতকে সমর্থন করে। ভারত এই মুহূর্তে বিশ্বের অন্যতম শ্রেষ্ঠ  বিনিয়োগের গন্তব্য হয়ে উঠেছে। নরেন্দ্র মোদী গোটা বিশ্বের কাছে ভারতকে অত্যন্ত নির্ভর যোগ্য ও বিশ্বস্ত দেশ হিসেবে গড়ে তুলতে সক্ষম হয়েছেন। 

এই মুহূর্তে ভারত-চীন সীমান্তে যে সংঘাতের পরিবেশ সৃষ্টি হয়েছে, তাতে বিশ্বের প্রায় সব শক্তিশালী দেশ ভারতকে সমর্থন জানিয়ে পাশে এসে দাঁড়িয়েছে। বিগত বছরগুলিতে নরেন্দ্র মোদী ভারতের একটা নির্মল, স্বচ্ছ এবং নির্ভরযোগ্য ইমেজ  তুলে ধরতে সক্ষম হয়েছেন, যে কারণে এখন দুনিয়ার তাবড় দেশের অন্যতম সেরা গন্তব্য ভারতবর্ষ। 


Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages