বাবরি মসজিদ ধ্বংসে সব অভিযুক্তকেই বেকসুর বলে জানিয়ে দিল সিবিআই আদালত - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


বাবরি মসজিদ ধ্বংসে সব অভিযুক্তকেই বেকসুর বলে জানিয়ে দিল সিবিআই আদালত

Share This

বাবরি মসজিদ ধ্বংসে সব অভিযুক্তকেই বেকসুর বলে জানিয়ে দিল সিবিআই আদালত


আজ খবর (বাংলা), লখনৌ , উত্তর প্রদেশ, ৩০/০৯/২০২০ : ২৮ বছর ধরে চলা বাবরি মসজিদ ধ্বংস মামলায় অভিযুক্ত প্রত্যেককেই 'বেকসুর' হিসেবে জানিয়ে দিল সিবিআই আদালত।

আজ বিতর্কিত বাবরি মসজিদ ধ্বংস মামলার বহু প্রতীক্ষিত রায় ঘোষণা করল সিবিআই আদালত। ১৯৯২ সালের ৬ই ডিসেম্বর বাবরি মসজিদ ধ্বংস করা হয়েছিল। সেই সময় বাবরি মসজিদ ধ্বংস করার দায়ে অভিযোগ ও মামলা  করা হয়েছিল মোট ৪৯ জনের বিরুদ্ধে। সেই ৪৯ জনের মধ্যে ইতিমধ্যেই ১৭ জন প্রয়াত , জীবিত রয়েছেন ৩২ জন। সিবিআই আদালতে দীর্ঘ ২৮ বছর ধরে চলেছে মামলা। 

আজকের এই রায়দান পর্ব ঘিরে টানটান উত্তেজনা ছিল গোটা দেশেই। কেননা দেশের বেশ কিছু হেভিওয়েট নেতার বিরুদ্ধে ছিল অভিযোগ। সেই তালিকায় জীবিতদের মধ্যে ছিলেন লালকৃষ্ণ আদবানি, মুরলি মনোহর যোশী, উমা ভারতী  এবং কল্যাণ সিংহের মত নেতারাও। আজ উত্তরপ্রদেশের লখনৌ ও অযোধ্যাতে এই রায়দান ঘিরে ছিল কড়া  পুলিশি সতর্কতা।

আজ সিবিআই আদালতের বিচারক সুরেন্দ্র কুমার যাদব ২০০০ পাতার রায় ঘোষণা করেছেন এবং অভিযুক্তদের বেকসুর খালাস দিয়েছেন। তিনি বলেছেন বাবরি মসজিদ ধ্বংস কোনো পূর্ব পরিকল্পিত ঘটনা ছিল না। হঠাৎ করেই এই ঘটনা ঘটে গিয়েছিল। এই ঘটনায় অভিযুক্তেরা জড়িত ছিলেন না, তাই তাঁদের নির্দোষ হিসেবে  অব্যাহতি দেওয়া হচ্ছে মামলা থেকে। আদালতের এই রায়ের পর স্বস্তি নেমে আসে বিজেপির অন্দরে। 

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages