পুলিশ যখন ত্রাতা : পুলিশের সাহায্য না পেলে গতকাল পরীক্ষাই দেওয়া হত না - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


পুলিশ যখন ত্রাতা : পুলিশের সাহায্য না পেলে গতকাল পরীক্ষাই দেওয়া হত না

Share This

অফবিট
এ এস আই হিমাদ্রি রায় 

আজ খবর (বাংলা), কলকাতা, পশ্চিমবঙ্গ, ১৪/০৯/২০২০ : গতকাল রবিবার, ১৩ সেপ্টেম্বর, ছিল নিট (National Eligibility Entrance Test বা NEET) পরীক্ষার দিন। কলকাতায় সেই পরীক্ষা দিতে এসেই কপালে হাত এক পরীক্ষার্থীর।
কলকাতার পার্ক স্ট্রিটের পরীক্ষাকেন্দ্রে পৌঁছে হুগলির এক পরীক্ষার্থী হঠাৎ আবিষ্কার করেন, তাড়াহুড়োতে তিনি বাড়িতেই ফেলে এসেছেন তাঁর পাসপোর্ট সাইজের ছবি এবং আধার কার্ড।  এই ডকুমেন্টসগুলি  ছাড়া কোনওভাবেই পরীক্ষাকেন্দ্রে প্রবেশ করা যাবে না, তা বিলক্ষণ জানতেন তিনি।  
পরীক্ষা শুরু হতে তখন খুব বেশি হলে পঁয়তাল্লিশ মিনিট বাকি। তাহলে কি করা যায় ! মাত্র পঁয়তাল্লিশ মিনিটের মধ্যে কলকাতার পার্ক স্ট্রিট থেকে হুগলি গিয়ে সেখান থেকে ডকুমেন্মত্স নিশ্চয়ই আনা  সম্ভব হবে না. কোনো উপায় না দেখে পরীক্ষার্থীটি  ওই পরীক্ষাকেন্দ্রের তত্বাবধায়কদের কাছে গিয়ে রীতিমত কাকুতি মিনতি করতে শুরু করে দেন, যাতে তাঁকে পরীক্ষা দিতে দেওয়া হয়. কিন্তু ডকুমেন্টস ছাড়া কিভাবেই বা সেই ছাত্রকে পরীক্ষা দিতে দেবেন সেই তত্বাবধায়করা। পরীক্ষার্থী  মারিয়া হয়ে কাকুতি মিনতি করতে থাকেন ।
পরীক্ষাকেন্দ্রের তত্ত্বাবধায়কদের কাছে তাঁর মরিয়া কাকুতিমিনতি শুনতে পান কাছেই ডিউটিতে থাকা পার্ক স্ট্রিট থানার এএসআই হিমাদ্রি রায়। জানতে চান, ওই পরীক্ষার্থীর কাছে ছবি এবং আধার কার্ডের সফট কপি আছে কিনা। সেই সফট কপি নিজের ফোনে ভরে বাইকে চড়ে বেরিয়ে পড়েন হিমাদ্রি এবং আধঘন্টার মধ্যে ফিরে আসেন দুটি কালার প্রিন্ট আউট সমেত। পরপর দুটি সাইবার ক্যাফে বন্ধ দেখে তৃতীয় একটি ক্যাফের মালিককে ফোন করে ডেকে এনে ক্যাফে খোলান হিমাদ্রি, যাতে দ্রুত প্রিন্টআউট নেওয়া সম্ভব হয়। ততক্ষণে ওই পরীক্ষার্থীর মুখেও হাসি ফুটেছে।

পরীক্ষা যথাসময়ে এবং নির্বিঘ্নেই দিতে পেরেছেন ওই পরীক্ষার্থী। কেননা পুলিশ যখন ত্রাতা তখন চিন্তা কি ?  যিনি দ্রুত মুশকিল আসান না করলে পরীক্ষায় বসাটাই ঘোর অনিশ্চিত হয়ে উঠত, সেই পুলিশ অফিসার হিমাদ্রি রায়ও ওই  পরীক্ষার্থীকে সাহায্য করতে পেরে বেশ খুশি। 
রিপোর্ট : সৃঞ্চিনী পোদ্দার 
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages