প্রবীণদের জন্যে ই-পাস লাগবে না মেট্রো চড়তে গেলে - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


প্রবীণদের জন্যে ই-পাস লাগবে না মেট্রো চড়তে গেলে

Share This
 রাজ্য

আজ খবর (বাংলা), কলকাতা, পশ্চিমবঙ্গ, ১৫/০৯/২০২০ : গত রবিবার থেকেই কলকাতায় ফের চলতে শুরু করেছে মেট্রো রেল। সেই মেট্রো রেলে চড়তে হলে আর আগের মত টিকিটের ব্যবস্থা নেই। ইন্টারনেটের মাধ্যমে কিনতে হচ্ছে ই-পাস্।  তবে সিনিয়ার সিটিজেনদের  ইন্টারনেটের মাধ্যমে ই-পাস কিনতে হবে না বলে আজ জানিয়ে দিল মেট্রো রেল কর্তৃপক্ষ। 
গত রবিবার থেকে মেট্রো চালু হয়ে গেলেও অভিযোগ আসছিল ইন্টারনেটের মাধ্যমে ই-পাস নেওয়ার ক্ষেত্রে নানারকম অসুবিধার মধ্যে পড়তে হচ্ছে নাগরিকদের। এই সমস্যার  দ্রুত সমাধান করা হবে বলে জানিয়েছে মেট্রো রেল। কিন্তু বেশিরভাগ বয়স্ক মানুষ ইন্টারনেট বা স্মার্ট ফোনের ক্ষেত্রে  অভ্যস্ত নন,  বয়স্ক মানুষরা মেট্রো চড়তে  পারছেন  না বলে অভিযোগ উঠেছিল। তাছাড়া সবার কাছে স্মার্ট ফোনও নেই।
আজ কলকাতার মেট্রো রেল কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, সিনিয়ার সিটিজেন মানুষদের ইন্টারনেট বা স্মার্ট ফোন থেকে ই-পাস কিনতে হবে না। তবে তাঁদের আধার কার্ড, ,ভোটার কার্ড, প্যান কার্ড, ড্রাইভিং লাইসেন্স  বা পাসপোর্ট এগুলির কোনো একটা সঙ্গে রাখতে হবে। মেট্রো কর্তৃপক্ষ পরিচয় পত্র পরীক্ষা করে দেখে নেবেন। তবে করোনা আবহে সব রকম স্বাস্থ্য বিধি মেনে চলতে হবে প্রবীণদেরকেও এবং প্রত্যেকের মুখে অবশ্যই মাস্ক পড়তে হবে।ইস্ট ওয়সৎ মেট্রোতেও একই নিয়ম বলবৎ থাকবে। প্রবীণদের জন্যে মেট্রো রেল চলবে সকাল সাড়ে এগারোটা থেকে বিকেল সাড়ে চারটে  পর্যন্ত।
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages