ভারত-চীন সীমান্তে ঠিক কি পরিস্থিতি ? সেই বিষয়ে আজ রাজ্যসভায় বক্তব্য রাখবে রাজনাথ সিং - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


ভারত-চীন সীমান্তে ঠিক কি পরিস্থিতি ? সেই বিষয়ে আজ রাজ্যসভায় বক্তব্য রাখবে রাজনাথ সিং

Share This

ভারত-চীন সীমান্তে ঠিক কি পরিস্থিতি ? সেই বিষয়ে আজ রাজ্যসভায় বক্তব্য রাখবে রাজনাথ সিং


আজ খবর (বাংলা),  নতুন দিল্লী,  ভারত, ১৭/০৯/২০২০ :   ভারত ও চীনের সীমান্তের প্রকৃত  পরিস্থিতি নিয়ে আজ রাজ্য সভায় নিজের বক্তব্য পেশ করতে চলেছেন দেশের প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং।

পূর্ব লাদাখের ভারত চীন  নিয়ন্ত্রণ রেখায় ঠিক কি পরিস্থিতি রয়েছে তা আজ সবিস্তারে বলতে চলেছেন দেশের প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং। কেননা পূর্ব লাদাখ সীমান্ত থেকে প্রায়ই নানা রকম খবর এসে পৌঁছাচ্ছে দেশের মানুষের কাছে। কখনো সেনাবাহিনী, কখনো  কেন্দ্র সরকারের তরফ থেকে বিভিন্ন সময় নানারকম বক্তব্য এসে পৌঁছাচ্ছে মানুষের কাছে। ভারত ও চীন নিজেদের মধ্যে বেশ কয়েকবার কমান্ডার পর্যায়ের ফ্ল্যাগ মিটিং করেছে।  বিদেশমন্ত্রীকে  রাশিয়ার মস্কোতে গিয়ে উচ্চপর্যায়ের বৈঠক করতে হয়েছে। অথচ সেইসব বৈঠকের কোনো সুফল পাওয়া যাচ্ছে না। কেন সীমান্ত  সমস্যার কোনো সমাধান করা গেল না? এই বিষয়ে দেশের মধ্যে থেকেই  শুরু করেছে। 

এদিকে ভারত-চীন সীমান্তে  চীনা সেনার বার বার অগ্রসর হওয়ার খবর পাওয়া যাচ্ছে। ভারতীয় সেনা ফের তাদের হঠিয়ে দিচ্ছে সীমান্তের ওপারে। এতবার দুই দেশের মধ্যে কেনই বা সংঘাতের পরিস্থিতি তৈরি হচ্ছে ?  কেনই বা সীমান্তে  গুলিও চলছে ? এইসব প্রশ্ন উঠে আসছে দেশের  মধ্যে থেকেই। এর মধ্যে সেনা কর্তা বা প্রতিরক্ষামন্ত্রীকেও বার বার বলতে শোনা গিয়েছে, ভারত সব রকম পরিস্থিতির জন্য প্রস্তুত। কি সেই 'পরিস্থিতি' ? কি ঘটছে সেখানে ? এই নিয়েই আজ লাদাখ সীমান্তের প্রকৃত পরিস্থিতি বুঝিয়ে বলবেন প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং।

ইতিপূর্বেই কংগ্রেসের তরফ থেকে দাবী করা হয়েছিল, চীন ভারতীয় ভূখন্ড দখল করে বসে আছে। এর সত্যতা কতটা সেটা আজ রাজনাথ সিং সবচেয়ে ভাল বলতে পারবেন। আজ তাঁর বিবৃতির পরেই পূর্ব লাদাখ বা অরুণাচল প্রদেশ সীমান্তে ঠিক কি পরিস্থিতি হয়ে রয়েছে তার আভাস পাওয়া যাবে।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages