পাকিস্তানের মানুষ খেতে পাচ্ছে না, দুর্নীতির রাজা পাক সেনাপ্রধান ৩০০ কোটি টাকার মালিক - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


পাকিস্তানের মানুষ খেতে পাচ্ছে না, দুর্নীতির রাজা পাক সেনাপ্রধান ৩০০ কোটি টাকার মালিক

Share This

পাকিস্তানের মানুষ খেতে পাচ্ছে না, দুর্নীতির রাজা পাক সেনাপ্রধান ৩০০ কোটি টাকার মালিক


আজ খবর (বাংলা), ইসলামাবাদ, পাকিস্তান, ০৩/০৯/২০২০ : দুর্নীতি !দুর্নীতি ! এবং দুর্নীতি ! এটাই এখন পাকিস্তান নামক দেশের 'লাইফ লাইন'। গোটা দেশটাই রীতিমত দুর্নীতিতে ভরে উঠেছে। 

এমনিতেই গোটা বিশ্বের সামনে পাকিস্তান যথেষ্ট বদনাম কুড়িয়েছে শুধুমাত্র সন্ত্রাসবাদীদের তাদের দেশে নিরাপদ আশ্রয় দেওয়ার জন্যে, কিন্তু দুর্নীতিতেও এই দেশটি  যে অনেক উপরে  রয়েছে, এবার জানা গেল গেল সেটাও।  সম্প্রতি আহমেদ দুরানি নামের একজনের তদন্ত রিপোর্টে দুর্নীতির নির্লজ্য নিদর্শন প্রকাশ্যে এসেছে, যেখানে বলা হয়েছে পাকিস্তানের সেনা প্রধান আসিম সেলিম বাজওয়ার রয়েছে বিশাল সম্পত্তি (অবৈধ সম্পত্তি) ,  যা শুধু পাকিস্তানেই নয়, রয়েছে বিদেশের বেশ কিছু দেশেও। সেই সব সম্পদ ও সম্পত্তি অর্জনের  ভিত্তিটাই হল ব্যাপক দুর্নীতি।

যেখানে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান বিভিন্ন দেশের লগ্নীকারীদের সামনে রীতিমত ভিক্ষাপাত্র মেলে ধরে লগ্নী, আর্থিক সাহায্য, অনুদান বা ঋণ চেয়ে পাকিস্তানকে অক্সিজেন দেওয়ার চেষ্টা করে চলেছেন,  সেখানে পাকিস্তানের সেনাপ্রধান নিজেই কোটি কোটি টাকার সম্পদের ওপর নিশ্চিন্ত নিদ্রায় রাত কাটাচ্ছেন। অথচ পাকিস্তান সরকার  কর্মীদের বেতন দিতে পারছে না, পাকিস্তানের মানুষ খেতে পাচ্ছে না ঠিকমত।

আহমেদ দুরানির রিপোর্টে বলা হয়েছে, জেনারেল বাজওয়া বিশাল সম্পদের অধিকারী হয়েছেন, আর তা হয়েছেন শুধুমাত্র সেনাপ্রধান পদে থেকেই। জেনারেল বাজওয়ার স্ত্রী, ভাই, পুত্রেরা  বড় শিল্পপতি। এই মুহূর্তে তাঁদের রয়েছে মোট ৯৯টি কোম্পানী, যে কোম্পানিগুলির অফিস রয়েছে পাকিস্তানে এবং অন্যান্য কিছু দেশে। বিভিন্ন দেশে বাজওয়া পরিবারের রয়েছে মোট ১৩৩টি রেস্টুরেন্ট, রয়েছে একটি বিশ্বখ্যাত পিজা কোম্পানীর ফ্র্যাঞ্চাইজি। এই পরিবার এখনই প্রায় ৩০০ কোটি টাকার (ভারতীয় মুদ্রায়) মালিক বলে জানানো হয়েছে রিপোর্টে। 

যেখানে ইমরান খানকে গোটা বিশ্বের সামনে হাত পাততে হচ্ছে, যে কারণে পাকিস্তানকে যথেষ্ট অসম্মানিত হতে হচ্ছে বিশ্বের দরবারে, সেই পাকিস্তানের সেনাপ্রধানের কাছে এই বিশাল পরিমাণে সম্পদ থাকা বিষয়টাই বিব্রত করে  তুলেছে ইমরান খানকে। অর্থনৈতিক দিক থেকে ভয়ঙ্কর কঠিন দিন কাটাতে হচ্ছে পাকিস্তানকে। দুনিয়ার সামনে রীতিমত একঘরে হয়ে দিন চলছে পাকিস্তানের, তার ওপর সামনেই FATF-এর তরফ থেকে ব্ল্যাক লিস্ট হওয়ার  ঝুলছে পাকিস্তানের ওপর।  

এই রকম একটা পরিস্থিতিতে সেনাপ্রধানের দুর্নীতি প্রকাশ্যে এসেছে, অথচ কিছুই করতে পারছেন না ইমরান খান. চুপচাপ দেখে যাওয়া ছাড়া বোধ হয় ইমরানের আর কিছুই .করার নেই।  কারন তিনি নিজে একজন মনোনীত প্রধানমন্ত্রী, নির্বাচিত নন. তাঁর মনোনয়নে এই জেনারেল বাজওয়ার  সমর্থনও ছিল। আর শুধু তো সেনাপ্রধান একা নন, পাকিস্তানের  নেতা,আমলা সর্বস্তরেই এই দুর্নীতি রীতিমত পরজীবীর মত গ্রাস করে চলেছে গোটা পাকিস্তান দেশটাকেই। আর সেই আগ্রাসনে সবচেয়ে খারাপ ভাবে পিষ্ট হয়ে চলেছে পাক জনসাধারণ। এরপরেই আসছে চীনাদের আগ্রাসন। চীনা ড্রাগন এমনভাবে পাকিস্তানকে আস্টেপিস্টে জড়িয়ে নিয়েছে, যে অদূর ভবিষ্যতে যদি পাকিস্তানকে তাদের ভূখন্ড চীনকে বিক্রি করেও দিতে হয়, তাতে অবাক হওয়ার কিছু থাকবে না।  

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages