ওড়িশা থেকে ক্ষেপণাস্ত্র 'অভ্যাস'-কে উৎক্ষেপণ করা হল সফলভাবে - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


ওড়িশা থেকে ক্ষেপণাস্ত্র 'অভ্যাস'-কে উৎক্ষেপণ করা হল সফলভাবে

Share This

ওড়িশা থেকে ক্ষেপণাস্ত্র 'অভ্যাস'-কে উৎক্ষেপণ করা হল সফলভাবে


আজ খবর (বাংলা),বালাসোর, ওড়িশা,  ২৩/০৯/২০২০ : ফের একবার লক্ষ্যভেদী ক্ষেপণাস্ত্রের সফল উৎক্ষেপণ করল ভারত। আজ  ওড়িশা থেকে ক্ষেপণাস্ত্র 'অভ্যাস'-কে উৎক্ষেপণ করা হল সফলভাবে। 

উচ্চগতি সম্পন্ন প্রসারিত আকাশপথে নির্দিষ্ট লক্ষ্যভেদী ক্ষেপনাস্ত্র ‘অভ্যাস’এর আজ সফল উৎক্ষেপন হয়েছে। ওড়িশার বালাসোরের পরীক্ষা কেন্দ্র থেকে প্রতিরক্ষা গবেষণা ও উন্নয়ন সংস্থা এই পরীক্ষার কাজ চালিয়েছে। পরীক্ষার সময় ২টি ক্ষেপনাস্ত্র সফলভাবে উড়ে গেছে। অভ্যাস-কে বিভিন্ন ক্ষেপনাস্ত্রের ব্যবস্থাপনায় সফলভাবে ব্যবহার করা যাবে।    

প্রতিরক্ষা গবেষণা ও উন্নয়ন সংস্থার অ্যারোনেটিক্যাল ডেভেলপমেন্ট এসট্যাব্লিশমেন্ট শাখা ‘অভ্যাস’-কে তৈরি করেছে। এখানে দিক নির্ণয়ের জন্য একটি নেভিগেশন ব্যবস্থাপনা রয়েছে।  একটি ছোট গ্যাস টার্বাইনের ইঞ্জিনের সাহায্যে প্রয়োজনীয় শক্তি সরবরাহের ব্যবস্থা করা হয়েছে। এছাড়াও উৎক্ষেপণকে নিয়ন্ত্রিত করার প্রয়োজনীয় ব্যবস্থাপনাও আছে। ল্যাপটপের সাহায্যে সম্পূর্ণ স্বয়ংক্রিয়ভাবে এটি নির্দিষ্ট লক্ষ্য ভেদ করতে পারে। পরীক্ষার সময় ০.৫ ম্যাক গতিতে এই ক্ষেপনাস্ত্র উৎক্ষেপিত হয়েছে।   

 

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages