নিজেদের মধ্যে মারামারি এবং দুর্ঘটনা, কেরালার মালাপ্পুরামে পূর্ণবয়স্ক হাতির মৃত্যু - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


নিজেদের মধ্যে মারামারি এবং দুর্ঘটনা, কেরালার মালাপ্পুরামে পূর্ণবয়স্ক হাতির মৃত্যু

Share This

নিজেদের মধ্যে মারামারি এবং দুর্ঘটনা, কেরালার মালাপ্পুরামে পূর্ণবয়স্ক হাতির মৃত্যু


আজ খবর (বাংলা), মালাপ্পুরম, কেরালা, ১৮/০৯/২০২০ : নিজেদের মধ্যে মারামারি করে এবং দুর্ঘটনার কবলে পড়ে প্রাণ গেল এক পূর্ণবয়স্ক হাতির। ঘটনাটি ঘটেছে কেরালার মালাপ্পুরাম নীলগিরি অরণ্যের কাছেই।

মৃত ওই হাতির বয়স ১৮ থেকে ২০ বছরের মধ্যে বলে জানিয়েছে বন দপ্তর।  এই হাতিটি গতকাল অরণ্যের ধারে প্রচুর বৃষ্টির মধ্যে ঢালু কাদা মাটিতে হড়কে পড়ে গিয়েছিল। তারপরেও সে চেষ্টা করেছিল উঠে দাঁড়াতে, কিন্তু পড়ে  গিয়ে পায়ে আঘাত লাগার কারণে সে আর উঠে দাঁড়াতে পারে নি। বন দপ্তরের কর্মীরা চেষ্টা করেছিল হাতিটিকে ট্র্যাঙ্কুলাইজ করে সরিয়ে নিয়ে গিয়ে চিকিৎসা করতে। কিন্তু তার আগেই মারা যায় হাতিটি। 

বন দপ্তর জানিয়েছে, এই হাতিটির শরীরে কয়েকটি জায়গায় গভীর ক্ষত তৈরি হয়েছিল। কিছুদিন আগেই এই হাতিটি অন্য একটি টাস্কার হাতির সাথে মারামারি করেছিল, যার ফলে তার তলপেটে এবং কাঁধে গভীর কষ্ট তৈরি হয়েছিল। হাতিটির আজ ময়না তদন্ত করা হবে। 

প্রসঙ্গত উল্লেখ্য , কেরালার এই অঞ্চলে মানুষের দ্বারা অত্যাচারিত হয়েও এর আগে বেশ কিছু হাতির প্রাণ গিয়েছে। তবে এই ক্ষেত্রে হাতিটি মারা গিয়েছে নিজেদের মধ্যে মারামারি করে এবং দুর্ঘটনার কবলে পড়ে। গত ১৪ই মে তারিখে ৫০ বছর বয়স্ক আরও একটি হাতির মৃতদেহ বন্ দপ্তরের কর্মীরা উদ্ধার করেছিল, এবং সেখানেও দেখা গিয়েছিল হাতিটির তলপেটে গভীর ক্ষত ছিল। একই রকমভাবে ৩১শে জুলাই ১০-১১ বছর বয়স্ক আরও একটি হাতির দেহ নীলগিরি অরণ্যে পাওয়া গিয়েছিল, যার শরীরেও ছিল গভীর ক্ষতচিহ্ন। 

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages