বাড়ি ফিরতে রাত হয়ে যাওয়ায় ২ সন্তানের সামনেই মহিলাকে ধর্ষিত হতে হল - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


বাড়ি ফিরতে রাত হয়ে যাওয়ায় ২ সন্তানের সামনেই মহিলাকে ধর্ষিত হতে হল

Share This

বাড়ি ফিরতে রাত হয়ে যাওয়ায় ২ সন্তানের সামনেই মহিলাকে ধর্ষিত হতে হল


আজ খবর (বাংলা), শিয়ালকোট, পাকিস্তান, ২৯/০৯/২০২০ :   বাড়ি ফিরতে একটু রাত হয়ে গিয়েছিল, স্বামীর অনুমতি না নিয়ে একা  মহিলা  বেশি রাত্রে  বাড়ি ফিরছিলেন। শুধুমাত্র সেই অপরাধে এক মহিলাকে (৩০) দুই সন্তানের সামনেই ধর্ষণ করা হল। ঘটনাটি ঘটেছে গতকাল রাতে পাকিস্তানের  লাহোর ও শিয়ালকোটের মধ্যবর্তী জায়গায় একটি .বড় রাস্তার ওপর। 

ওই মহিলা দুই সন্তানকে নিয়ে বাড়ি ফিরছিলেন, একটু রাত্রি হয়ে গিয়েছিল। তাঁর গাড়িতে পেট্রোল শেষ হয়ে যাওয়ায় অন্য কোনো গাড়ি পাওয়া যায় কিনা তা দেখতেই গাড়ি ছেড়ে এগিয়ে গিয়েছিলেন। সেই সময় দুই দুষ্কৃতী দুই সন্তানের সামনেই ওই মহিলাকে ধর্ষণ করে বলে অভিযোগ পাওয়া গিয়েছে। রাত্রি হয়ে যাওয়ায় ওই এলাকার আর কেউই মহিলাকে সাহায্য করতে এগিয়ে আসেনি বলে জানতে পারা গিয়েছে।

এই ঘটনায় থানায় অভিযোগ জমা হলেও শেখ নামে থানার এক অফিসার এই ঘটনার জন্যে মহিলাকেই দোষারোপ করেছেন বলে খবর পাওয়া যাচ্ছে। শেখের বক্তব্য, "স্বামীর অনুমতি না নিয়ে একা মহিলার উচিত হয়নি বেশি রাত্রে রাস্তায় ঘোরাঘুরি করা। তিনি যদি ওই রাস্তা দিয়ে না গিয়ে জি টি রোড-গুজরানওয়ালার রাস্তা ধরতেন  তাহলে এই ঘটনা নাও ঘটতে পারত, কেননা ওই রাস্তায় অনেক বেশি লোক থাকে। তাছাড়া গাড়ি নিয়ে বের হওয়ার আগে ওই মহিলার দেখে নেওয়া উচিত ছিল তাঁর গাড়িতে পর্যাপ্ত তেল আছে কিনা।" 

পুলিশ অফিসার শেখের বক্তব্য শুনে প্রচন্ড ক্ষিপ্ত হয়েছে পাকিস্তানের মহিলা কমিশন। তারা শেখকে নিজেদের দপ্তরে ডেকে পাঠিয়েছে। কিন্তু এই ঘটনা প্রমাণ করে দিচ্ছে, একটু রাত হয়ে গেলে পাকিস্তানের রাস্তাঘাট মহিলাদের জন্যে আদৌ  সুরক্ষিত নয়। দ্বিতীয়ত, পাকিস্তানে পুরুষতান্ত্রিক সমাজে বেশি রাতে রাস্তায় বের হতে গেলে মহিলাদের ক্ষেত্রে তাঁর স্বামীর বিশেষ অনুমতি প্রয়োজন। শুধু তাই নয়, এই ধরনের ঘটনা ঘটলে পুলিশ নির্যাতিতার পক্ষ নেবে না, উল্টে তাঁর দোষ  কোথায় সেটাই চিহ্নিত করে দেবেন। 

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages