১ মাসে ২২০০০ মানুষ নেপাল থেকে ফিরে এলেন ভারতে কাজের সন্ধানে - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


১ মাসে ২২০০০ মানুষ নেপাল থেকে ফিরে এলেন ভারতে কাজের সন্ধানে

Share This

১ মাসে ২২০০০ মানুষ নেপাল থেকে ফিরে এলেন ভারতে কাজের সন্ধানে


আজ খবর (বাংলা), নেপালগঞ্জ, নেপাল, ৩০/০৯/২০২০ : করোনা মহামারীর মোকাবিলায় দীর্ঘদিন লক ডাউনের পর ধাপে ধাপে প্রায় সবকিছুই খুলে দেওয়া হয়েছে ভারতে, আর শুধুমাত্র সেই কারণেই কাজের খোঁজে নেপাল থেকে দলে দলে মানুষ চলে আসছেন ভারতে।

গত চার সপ্তাহে নেপালগঞ্জ থেকে অন্তত ২২,০০০ মানুষ কাজের সন্ধানে সীমান্ত পেরিয়ে ভারতে চলে এসেছেন বলে জানা গিয়েছে। নেপালগঞ্জের যমুনাহ থানার স্টেশন ইন চার্জ বিষ্ণু গিরি জানিয়েছেন, "ভারতে লক ডাউন হয়ে যাওয়ায় ভারত থেকে নেপালের নেপালগঞ্জ দিয়ে মোট ৭৬,০৪৮ জন নেপালি মানুষ দেশে ফিরে এসেছিলেন, কিন্তু ভারতে  ধাপে ধাপে প্রায় সবকিছুই খুলে দেওয়া হয়েছে, যে কারণে নেপালগঞ্জ থেকেই ২২,০০০ মানুষ ফের কাজের সন্ধানে ভারতে ফিরে গিয়েছেন বলে পুলিশ চৌকিতে নথিবদ্ধ  করা হয়ছে।"

করোনা আবহে নেপালেও দীর্ঘদিন লক ডাউন করা  হয়েছিল, নেপালেও প্রচুর ভারতীয় আটকে পড়েছিলেন, কিন্তু লক ডাউন শিথিল করা মাত্রই নেপালগঞ্জ সীমান্ত দিয়ে এর মধ্যে ৪০,০০০ ভারতীয় দেশে ফিরে গিয়েছেন বলে জানালেন বিষ্ণু গিরি।  উল্লেখ্য নিজেদের পরিচয়পত্র বা রেকমেন্ডেশন লেটার দেখিয়ে ভারত ও নেপালের যে কোনো অধিবাসী সীমান্ত পার করে অপর দেশে প্রবেশ করতে পারেন। মূলতঃ নেপালের ডং, বাঁকে, বারদিয়া, জাজারকোট, সুরক্ষেত্, ডেইলিখ, জুমলা, সালিয়ান, রুকুম এবং কালিকোট  এলাকা থেকেই  মানুষ ভারতে যান কাজের সন্ধানে। 

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages