রেডিমেড গার্মেন্টস এবং টেক্সটাইল নিয়ে জাপানের সাথে ভারতের চুক্তি নতুন ব্যবসায়িক দিশা দেখাবে - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


রেডিমেড গার্মেন্টস এবং টেক্সটাইল নিয়ে জাপানের সাথে ভারতের চুক্তি নতুন ব্যবসায়িক দিশা দেখাবে

Share This

রেডিমেড গার্মেন্টস এবং টেক্সটাইল নিয়ে জাপানের সাথে ভারতের চুক্তি নতুন ব্যবসায়িক দিশা দেখাবে


আজ খবর (বাংলা), নতুন দিল্লী, ভারত, ০২/০৯/২০২০ :  ভারত এবং জাপানের মধ্যে আজ এক নতুন দ্বিপাক্ষিক চুক্তিতে অনুমোদন দিল কেন্দ্র সরকার। দুই দেশের মধ্যে এই চুক্তিটি স্বাক্ষরিত হবে মূলতঃ  টেক্সটাইল এবং উন্নতমানের রেডিমেড গার্মেন্টস নিয়ে।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বে কেন্দ্রীয় মন্ত্রীসভার বৈঠকে আজ জাপানের বাজারের জন্য ভারতীয় বস্ত্র ও পরিধেয় সামগ্রীর গুনমান এবং পরীক্ষা পদ্ধতিকে আরো উন্নত করার জন্য ভারতের বস্ত্র সমিতি এবং জাপানের মেসার্স নিসেনকেন কোয়ালিটি ইভলিউশন  সেন্টারের মধ্যে সাক্ষরিত সমঝোতাপত্রটিকে অনুমোদন দিয়েছে। 

এই সমঝোতা পত্রের ফলে জাপানের মেসার্স নিসেনকেন কোয়ালিটি ইভলিউশন সেন্টার বস্ত্র ও পরিধেয় সামগ্রী উৎপাদনের জন্য ভারতে নিজেদের সহযোগী পরীক্ষা ও পর্যবেক্ষণ করার কাজে বস্ত্র সমিতিকে নির্দিষ্ট ভাবে দায়িত্ব দিতে পারবে। এই বস্ত্র ও পরিধেয় সামগ্রীর মধ্যে প্রযুক্তি ক্ষেত্রে ব্যবহৃত কাপড় এবং অন্যান্য উৎপাদিত সামগ্রীও থাকবে, যেগুলির জন্য অভ্যন্তরীণ ও বৈদেশিক ক্রেতা এবং বিক্রেতারা পারস্পরিক সহমতের ভিত্তিতে পরীক্ষা নিরীক্ষার দিন ধার্য করতে পারবেন। 

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages