লাদাখের পরিস্থিতি ঠিক কি ? বর্ষীয়ান নেতারা বোঝালেন অমিত শাহকে - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


লাদাখের পরিস্থিতি ঠিক কি ? বর্ষীয়ান নেতারা বোঝালেন অমিত শাহকে

Share This

লাদাখের পরিস্থিতি ঠিক কি ? বর্ষীয়ান নেতারা বোঝালেন অমিত শাহকে


আজ খবর (বাংলা), নতুন দিল্লী, ভারত, ২৮/০৯/২০২০ : লাদাখের সামগ্রিক পরিস্থিতি নিয়ে কথা বলতে সেখানকার বর্ষীয়ান নেতারা সাক্ষাৎ করলেন দেশের  স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সাথে। 

লাদাখি বর্ষীয়ান নেতা, ভেনারাবল থিকসে রিনপোচে (প্রাক্তন রাজ্যসভা সাংসদ), শ্রী শ্রীথুপস্টান চিউওয়াং (লোকসভার প্রাক্তন সাংসদ) এবং শ্রী শেরিং দোরজে লাকরুক (জম্মু কাশ্মীরের প্রাক্তন মন্ত্রী) লে লাদাখের মানুষের তরফে ২৬শে সেপ্টেম্বর ২০২০ কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী শ্রী অমিত শাহের সঙ্গে দেখা করেছিলেন। স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শ্রী জি কিষাণ রেড্ডি এবং যুব বিষয়ক ও ক্রীড়া প্রতিমন্ত্রী শ্রী কিরেন রিজিজু-ও বৈঠকে উপস্থিত ছিলেন।

প্রতিনিধি দলকে আশ্বস্ত করা হয় যে ভাষা, জনসংখ্যা, ঐতিহ্য, ভূমি এবং চাকরি সংক্রান্ত সব বিষয় বিবেচনা করা হবে ইতিবাচক মনোভাব নিয়ে। ‘পিপলস মুভমেন্ট ফর কন্সটিটিউশনাল সেফ গার্ড আন্ডার সিক্সথ সিডিউল’-এর অধীনে লে এবং কার্গিল জেলার প্রতিনিধিদের নিয়ে গঠিত একটি বড় লাদাখি প্রতিনিধি দল এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের মধ্যে বৈঠক শুরু হবে এলএএইচডিসি, লে নির্বাচনের ১৫ দিন পরে। এই সূত্রে কোনও সিদ্ধান্ত নিতে হলে পরামর্শ করা হবে লে এবং কার্গিলের প্রতিনিধিদের সঙ্গে।

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী প্রতিনিধিদলকে আশ্বস্ত করেন যে ভারত সরকার লে এবং কার্গিলে এলএএইচডিসি-র ক্ষমতায়ণে দায়বদ্ধ এবং লাদাখ কেন্দ্রশাসিত অঞ্চলের মানুষের স্বার্থ সুরক্ষিত রাখবে। এই লক্ষ্যে সমস্ত পথ খোঁজা হবে।

ভারত সরকার লাদাখি মানুষের বিষয়ে সিদ্ধান্ত নিতে ভারতীয় সংবিধানের ষষ্ঠ তফসিলের অধীনে নির্দেশিত সুরক্ষা নিয়ে আলোচনা করতে প্রস্তুত।

প্রতিনিধিদল আসন্ন এলএএইচডিসি, লে নির্বাচন বয়কট প্রত্যাহারে সম্মত হয়েছে এবং এই নির্বাচন সুষ্ঠুভাবে পরিচালনা করতে সহায়তা করার প্রতিশ্রুতি দিয়েছে।

 

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages