অক্সিজেন সিলিন্ডার বহনকারী যানবাহনে পারমিটে ছাড় - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


অক্সিজেন সিলিন্ডার বহনকারী যানবাহনে পারমিটে ছাড়

Share This

অক্সিজেন সিলিন্ডার বহনকারী যানবাহনে পারমিটে ছাড়


আজ খবর (বাংলা), নতুন দিল্লী, ভারত, ২২/০৯/২০২০ : কোভিড-19 অতিমারী পরিস্থিতিতে আগামী মার্চ ২০২১ পর্যন্ত অক্সিজেন বহনকারী যানবাহনের পারমিট রাখার বাধ্যবাধকতায় ছাড় ঘোষনা করেছে সড়ক পরিবহন এবং মহাসড়ক মন্ত্রক। এটি একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ পদক্ষেপ। 

মন্ত্রক সূত্রে বিশেষ ভাবে জানানো হয়েছে, যে সমস্ত যানবাহন শুধুমাত্র অক্সিজেন বহন করে সেই সব যানবাহনে আগামী ৩১ শে মার্চ, ২০২১ পর্যন্ত করোনা সংক্রমণকালে, মোটর ভেহিকলস আইন ১৯৮৮ র ৬৬ ধারার উপধারা ১ প্রযোজ্য হবে না।

অক্সিজেন সিলেন্ডার বা অক্সিজেন ট্যাঙ্ক বহনকারী যানবাহন পরিচালনকারী সংস্থাগুলি, রাজ্যের মধ্যে বা আন্ত:রাজ্য অক্সিজেন সরবরাহ করার ক্ষেত্রে কিছু অসুবিধার সম্মুখীন হচ্ছে এমন কিছু খবর গোচরে আসার পর এই গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়া হয়।

কোভিড-19 এর চিকিৎসার জন্য অক্সিজেন অত্যন্ত গুরুত্বপূর্ণ বস্তু, সেই কারনেই মন্ত্রকের পক্ষ থেকে ২১শে সেপ্টেম্বর ২০২০তে প্রকাশিত বিজ্ঞপ্তি নাম্বার SO 3204(E) জারি করে বলা হয়েছে, অক্সিজেন বহনকারী যানবাহনের ক্ষেত্রে পারমিট রাখার বাধ্যবাধকতা, মোটর ভেহিকলস আইন ১৯৮৮র ৬৬ ধারার উপধারা ১ প্রযোজ্য হবেনা।


এর ফলে দেশজুড়ে অত্যাবশ্যক সামগ্রী এবং অক্সিজেন সরবরাহ নিশ্চিত ও মসৃণ হবে বলে জানানো হয়েছে।

 

  

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages