উদ্বোধনের আগেই নবনির্মিত ব্রিজ ভেঙে পড়ল জলের তোড়ে ভেসে চলেও গেল - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


উদ্বোধনের আগেই নবনির্মিত ব্রিজ ভেঙে পড়ল জলের তোড়ে ভেসে চলেও গেল

Share This

উদ্বোধনের আগেই নবনির্মিত ব্রিজ ভেঙে পড়ল জলের  তোড়ে ভেসে চলেও গেল


আজ খবর (বাংলা), কিষেণগঞ্জ, বিহার, ১৮/০৯/২০২০ :  উদ্বোধনের আগেই নবনির্মিত ব্রিজ ভেঙে পড়ল, এবং  জলের  তোড়ে সেই ব্রিজ ভেসে চলেও গেল। ঘটনাটি আজ সকালে ঘটেছে বিহারের কিষেণগঞ্জ জেলার গোয়াবাড়ি  গ্রামের  কানকি নদী এলাকায়। 

কিছুদিন আগেই গোয়াবাড়ি  গ্রামে কানকি  নদীর ওপর একটি কংক্রিটের ব্রিজ বানানো হয়েছিল  দেড় কোটি টাকা খরচ করে। কিছুদিন পরেই এই ব্রিজীর উদ্বোধন হওয়ার কথা ছিল। আর কিছুদিন পরেই  বিহারে বিধানসভা নির্বাচন। সম্ভবত তার আগেই কোনো শুভ দিন দেখে এই ব্রিজের উদ্বোধন হওয়ার কথা ছিল। গত ১ মাস ধরে এই ব্রিজ গ্রামের মানুষ  ব্যবহার করছিলেন। পায়ে হেঁটে, সাইকেল চালিয়ে বা মোটর সাইকেল নিয়ে  পার হচ্ছিলেন এই ব্রিজ ধরে।

বিগত কিছুদিন ধরেই ব্রিজের নিচ দিয়ে বয়ে যাওয়া কানকি নদীর জল বেশ কিছুটা  বেড়েছিল প্রচুর বর্ষায়। সেই জলের চাপ সহ্য করতে না  পেরেই ব্রিজ ভেঙে পড়েছে এবং জলের স্রোতে তা ভেসে গিয়েছে বলে জানিয়েছেন গ্রামবাসীরা। তাঁরা এবার খুবই সমস্যায় পড়েছেন। ওই ব্রিজ এলাকায় গ্রামবাসীরা বিক্ষোভও দেখিয়েছেন এবং কিভাবে এতবড় একটা কংক্রিটের ব্রিজ ভেঙে পড়ল তা নিরপেক্ষ তদন্তের দাবী জানিয়েছেন। 

কানকি নদীর ওপর নবনির্মিত কংক্রিট ব্রিজ উদ্বোধনের আগেই এভাবে ভেঙে পড়া  এবং জলের তোড়ে  ভেসে যাওয়াকে নিয়ে স্বভাবতঃই  প্রশ্ন উঠতে শুরু করেছে, বিহার যা ছিল এখনো তাই রয়েছে। দুর্নীতিই বিহারের উন্নয়নের সব থেকে বড় বাধা হয়ে দাঁড়িয়েছে। যে দুর্নীতি আগেও ছিল, এখনো রয়েছে।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages