দেশে করোনা থেকে সুস্থ্যতার হার ৮৩% ছাড়াল, দৈনিক আক্রান্তের তুলনায় আরোগ্যলাভ বেশি - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


দেশে করোনা থেকে সুস্থ্যতার হার ৮৩% ছাড়াল, দৈনিক আক্রান্তের তুলনায় আরোগ্যলাভ বেশি

Share This

দেশে করোনা থেকে সুস্থ্যতার হার ৮৩% ছাড়াল, দৈনিক আক্রান্তের তুলনায় আরোগ্যলাভ বেশি


আজ খবর (বাংলা), নতুন দিল্লী, ভারত, ২৯/০৯/২০২০ : ভারতে করোনায় সুস্থতার হারে অগ্রগতি অব্যাহত। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্তদের তুলনায় আরোগ্য লাভের সংখ্যা অনেক বেশি। এর ফলে, ভারতে করোনায় সুস্থতার হার বেড়ে আজ পর্যন্ত ৮৩ শতাংশ ছাড়িয়েছে। 

দেশে গত ২৪ ঘন্টায় ৮৪,৮৭৭ জন আরোগ্য লাভ করেছেন। অন্যদিকে, নতুন করে আক্রান্ত হয়েছেন ৭০,৫৮৯ জন। দেশে মোট আরোগ্য লাভের সংখ্যা ৫১ লক্ষ ১ হাজার ৩৯৭। 
 
নতুন করে করোনায় আক্রান্তদের ৭৩ শতাংশই ১০টি রাজ্য থেকে। এগুলি হল - মহারাষ্ট্র, কর্ণাটক, অন্ধ্রপ্রদেশ, তামিলনাড়ু, উত্তরপ্রদেশ, দিল্লি, ওড়িশা, কেরল, পশ্চিমবঙ্গ ও মধ্যপ্রদেশ। মহারাষ্ট্রে একদিনেই প্রায় ২০ হাজার করোনা আক্রান্ত আরোগ্য লাভ করেছেন। অন্যদিকে কর্ণাটক ও মহারাষ্ট্র থেকে একদিনেই আরোগ্য লাভের সংখ্যা ৭ হাজারের বেশি। 
 
উচ্চহারে আরোগ্য লাভের সংখ্যা অব্যাহত থাকায় নিশ্চিত করোনায় আক্রান্ত এবং সুস্থতার সংখ্যার মধ্যে ফারাক ক্রমশ প্রসারিত হচ্ছে। নিশ্চিত করোনায় আক্রান্তের সংখ্যার তুলনায় আরোগ্য লাভের সংখ্যা ৪১ লক্ষ ৫০ হাজারের বেশি। একইভাবে, নিশ্চিত আক্রান্তের সংখ্যার তুলনায় সুস্থতার সংখ্যা ৫.৩৮ গুণ বেশি, যা ক্রমশ বাড়ছে।
 
দেশে বর্তমানে মোট আক্রান্তের মধ্যে নিশ্চিতভাবে করোনায় আক্রান্তের হার ১৫.৪২ শতাংশ এবং এই হার ক্রমশ নিম্নমুখী। 
 
দেশে গত ২৪ ঘন্টায় ৭০,৫৮৯ জন নতুন করে আক্রান্ত হয়েছেন। এর মধ্যে ৭৩ শতাংশই আক্রান্ত হয়েছেন ১০টি রাজ্য / কেন্দ্রশাসিত অঞ্চল থেকে। মহারাষ্ট্র থেকে সর্বাধিক ১১ হাজারের বেশি আক্রান্ত হয়েছেন। কর্ণাটক থেকে আক্রান্তের সংখ্যা ৬ হাজারের বেশি। দেশে গত ২৪ ঘন্টায় ৭৭৬ জনের করোনায় মৃত্যু হয়েছে। এর মধ্যে ৭৮ শতাংশেরই মৃত্যু হয়েছে ১০টি রাজ্য / কেন্দ্রশাসিত অঞ্চল থেকে। গত ২৪ ঘন্টায় মোট মৃত্যুর সংখ্যার মধ্যে মহারাষ্ট্র থেকেই মারা গেছেন ২৩ শতাংশ বা ১৮০ জন এবং তামিলনাড়ু থেকে মৃতের সংখ্যা ৭০। 
 
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages