কোদাল দিয়ে একা ৩ কিলোমিটার ক্যানেল কেটে বৃদ্ধ চাষি পেলেন নতুন ট্রাক্টর - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


কোদাল দিয়ে একা ৩ কিলোমিটার ক্যানেল কেটে বৃদ্ধ চাষি পেলেন নতুন ট্রাক্টর

Share This

কোদাল দিয়ে একা ৩ কিলোমিটার ক্যানেল কেটে বৃদ্ধ  চাষি পেলেন নতুন ট্রাক্টর


আজ খবর (বাংলা), গয়া , বিহার, ২০/০৯/২০২০ : লাওঙ্গি ভুঁইয়া একা হাতে ৩ কিলোমিটার ক্যানেল খনন করে পুরস্কার হিসেবে  পেলেন একটি নতুন ট্রাক্টর। মাহিন্দ্রা কোম্পানীর ট্রাক্টর পেয়ে বেজায় খুশি বৃদ্ধ কৃষক।

লাওঙ্গি ভুঁইয়া থাকেন গয়াতে।  তাঁর চাষের জমিতে জল আসত  না। তাই তিনি কাছাকাছি এক পাহাড়ী ঝরনার জল নিয়ে এলেন তাঁর চাষের ক্ষেতে। তিনি ওই পাহাড় থেকে তিন কিলোমিটার লম্বা একটি ক্যানেল কেটে জল নিয়ে এলেন নিজের জমিতে চাষের জন্যে। এই তিন কিলোমিটার ক্যানেল তিনি একা হাতেই শুধুমাত্র কোদাল দিয়ে কেটেছেন। এই ক্যানেল কাটতে তাঁর বেশ কয়েক বছর সময় লেগে গিয়েছে। তবু তিনি হার মানেন নি, শীত, গ্রীষ্ম, বর্ষা সব ঋতুতেই তিনি একনাগাড়ে ক্যানেল কেটে যাওয়ার কাজ করে গিয়েছেন। শেষ পর্যন্ত নিজের জমিতে জল এনেই ছেড়েছেন।

লাওঙ্গি ভুঁইয়ার এই অদম্য মনোভাব এবং সক্রিয়তা দেখে মুগধ হয়েছেন সকলে। বৃদ্ধ হলেও তাঁর মনোভাব যেন একজন তরুনের মত। তাঁর এই কৃতিত্বে খুশি হয়ে মাহিন্দ্রা কোম্পানী আজ তাঁকে একটি ট্রাক্টর পুরস্কার দেন। গয়ার  মাহিন্দ্রা ডিলার সিদ্ধিনাথ বিশ্বকর্মা বলেন, "আমি খুব সৌভাগ্যবান  লাওঙ্গি ভুঁইয়ার কর্মকান্ডের সাথে নিজেকে যুক্ত করতে পেরে। আমি  গর্ব অনুভব করছি এই ভেবে যে গ্রামে  লাওঙ্গি ভুঁইয়া  থাকেন, আমিও সেই একই গ্রামের বাসিন্দা।"

লাওঙ্গি ভুঁইয়ার কর্মকান্ড দেখে মুগধ হয়ে তাঁকে ট্রাক্টর উপহার দিলেন আনন্দ মাহিন্দ্রা নিজেই। লাওঙ্গি ভুঁইয়া আজ বলেন "আজ অনেক দিন পর আমার সত্যিকারের আনন্দ হচ্ছে। আমি খুব খুশি"।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages