নগরবাসীকে স্বস্তি দিয়ে ৫ মাস পর কলকাতায় চালু হল মেট্রো রেল - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


নগরবাসীকে স্বস্তি দিয়ে ৫ মাস পর কলকাতায় চালু হল মেট্রো রেল

Share This

নগরবাসীকে স্বস্তি দিয়ে ৫ মাস পর কলকাতায় চালু হল মেট্রো রেল


আজ খবর (বাংলা), কলকাতা, পশ্চিমবঙ্গ, ১৪/০৯/২০২০ : করোনা মহামারীর জেরে প্রায় পাঁচ মাস বন্ধ থাকার পর আজ ফের চালু হল কলকাতার মেট্রো পরিষেবা। যদিও গতকাল সীমিত সংখ্যক মেট্রো রেল চালানো হয়েছিল শুধুমাত্র নিট পরীক্ষার্থীদের জন্যেই।

আজ সোমবার থেকেই সাধারণ মানুষের জন্যে খুলে দেওয়া হল কলকাতার মেট্রো রেল। স্বস্তিতে নগর কলকাতার জনসাধারণ। এতদিন ধরে কলকাতার এ প্রান্ত থেকে ও প্রান্তে  করতে হচ্ছিল বাসের ওপর, অথবা ট্যাক্সির ওপর ভরসা করে।  কিন্তু আজ থেকে মেট্রো চালু হয়ে যাওয়ায় সকলেরই যাত্রাপথের সময়  বাঁচবে অনেকটাই।

যাত্রীদের জন্যে মেট্রো রেল কর্তৃপক্ষ ই-পাসের ব্যবস্থা করেছে। আলাদা করে কোনো টিকিট বিক্রি করা হচ্ছে না। ই-পাস দেখিয়ে মেট্রোতে উঠতে হবে। তার আগে মোবাইল ফোন থেকেই কিনে নেওয়া যাবে ই-পাস। মেট্রো রেল এবং সবকয়টি স্টেশনকেই সম্পূর্ণভাবে স্যানিটাইজ করা হয়েছে। প্রত্যেক স্টেশনে যাতে সামাজিক দূরত্ব বজায় রাখা যায়, তা নিশ্চিত করা হয়েছে। প্রত্যেক যাত্রীকেই বাধ্যতামূলকভাবে মাস্ক ব্যবহার করতে হবে এবং অন্যান্য স্বাস্থ্যবিধি কঠোরভাবে পালন করতে হবে।

মেট্রো রেলে বা স্টেশনে যে আসনগুলোতে ক্রস চিহ্ন দেওয়া থাকবে সেই আসনগুলোতে বসা যাবে না। সামাজিক দূরত্ব বজায় রাখার জন্যেই এই ব্যবস্থা করা হয়েছে বলে জানিয়েছে মেট্রো রেল কর্তৃপক্ষ। মেট্রো রেলের স্টেশনগুলোর আশেপাশে যে সমস্ত হকার স্টলগুলি ছিল, আজ মেট্রো চালু হতেই সেগুলিও  খুলে গিয়েছে। এই স্টলগুলি মেট্রোর যাত্রীদের ওপরেই ভরসা করে চলত। এতদিন মেট্রো বন্ধ থাকায় সেগুলিও এক এক করে খুলতে শুরু করেছে। আজ থেকেই চালু হয়ে গেল ইস্ট-ওয়েস্ট মেট্রো পরিষেবা। 


ছবি : ANI

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages