গতকাল নিজের গ্রামে জাতীয় পতাকা উত্তোলন করলেন মাওবাদী নেতা - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


গতকাল নিজের গ্রামে জাতীয় পতাকা উত্তোলন করলেন মাওবাদী নেতা

Share This
গতকাল নিজের গ্রামে জাতীয় পতাকা উত্তোলন করলেন মাওবাদী নেতা

আজ খবর (বাংলা), পশ্চিম মেদিনীপুর, পশ্চিমবঙ্গ, ১৬/০৮/২০২০ : কিছুকাল আগেও তাঁর হাতে থাকত বন্দুক। ভারতীয় সংবিধানকে তিনি আদৌ মানতেন না। কিন্তু যে হাত দিয়ে তিনি বন্দুকের ট্রিগার টিপতে একটুও দ্বিধা করতেন না, সেই  হাত দিয়েই তিনি গতকাল স্বাধীনতা দিবসের দিন উত্তোলন করলেন ভারতের জাতীয় পতাকা। কিছুদিন আগেও তিনি পরিচিত  ছিলেন একজন দুর্ধষ্য মাওবাদী নেতা হিসেবে, নাম  প্রশান্ত মাহাতো।  
গতকাল পশ্চিম মেদিনীপুরে নিজের গ্রামের সবাইকে নিয়ে এই প্রাক্তন মাওবাদী নেতা প্রশান্ত মাহাতো ভারতের জাতীয় পতাকা উত্তোলন করলেন। শুধু তাই নয়, জাতীয় পতাকা উত্তোলনের পর জাতীয় সঙ্গীত গেয়ে শোনালেন এবং সবাইকে মিষ্টিও বিতরণ করলেন। প্রশান্তবাবুর মুখে লেগেছিল প্রশান্তি এবং তুষ্টি। যেন এই কাজগুলোর মধ্যে  দিয়ে তিনি অতীতের পাপ স্খলনের কাজ করছেন।

জাতীয় পতাকা উত্তোলন করে  কেমন লাগছে ? প্রশান্ত মাহাতোকে এই প্রশ্ন করার পর তিনি জবাব দিলেন, "আমি ভুল পথে চলে গিয়েছিলাম। সেই ভুল থেকে বেরিয়ে আসতে  পেরে খুব ভাল লাগছে। আমি  শপথ করে বলছি, ভারতীয় সংবিধানের প্রতি আমি সম্পূর্ণ আস্থা এবং শ্রদ্ধা জ্ঞাপন করব। বাকি জীবনটা দেশের মানুষের ভালোর জন্যেই কাজ করতে যেতে চাই। একটা সময় পশ্চিম মেদিনীপুরের ভীমপুর থেকে মধুপুর পর্যন্ত আমি মাওবাদী সাম্রাজ্য বিস্তার করেছিলাম। স্বাধীনতার দিনগুলোতে আমরা কালো পতাকা উত্তোলন করতাম। কিন্তু এখন বুঝি, কালো পতাকা উত্তোলন করে রাষ্ট্রের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করা কত বড় ভুল ছিল। এখন সমাজের মূল স্রোতে ফিরে আসতে পেরে আমি মানসিকভাবে খুব আনন্দে আছি, অতীত দিনের কালো দিনগুলোকে আর দুঃস্বপ্নেও দেখতে চাই না।"

সৌজন্যে : ANI

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages