৭০ বছর বয়সে ছোটদের বিনামূল্যে মার্শাল আর্ট শেখাচ্ছেন গণপতি - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


৭০ বছর বয়সে ছোটদের বিনামূল্যে মার্শাল আর্ট শেখাচ্ছেন গণপতি

Share This
৭০ বছর বয়সে ছোটদের বিনামূল্যে মার্শাল আর্ট শেখাচ্ছেন গণপতি

আজ খবর (বাংলা), রামেশ্বরম, তামিলনাড়ু, ০১/০৮/২০২০ : তামিলনাড়ুর এক ব্যক্তি ৭০ বছর বয়সে ছোটদেরকে মার্শাল আর্ট শেখাচ্ছেন সম্পূর্ণ বিনামূল্যে। ওই ব্যক্তির নাম গণপতি মুরুগেশন। তাঁর এই মুহূর্তে ছাত্র সংখ্যা ২০০র বেশি।
গণপতি পেশায় একজন রাজমিস্ত্রি। সারাদিন কাজ করেন কিন্তু প্রতিদিন ভোরবেলায় আর সন্ধ্যেবেলায় নিয়মিত মার্শাল আর্টের ট্রেনিং দেন ক্ষুদেরদেরকে। গণপতি নিজে খুব ভাল মার্শাল আর্ট খেলোয়াড়। তিনি নিজেই বলছেন, "আগামী প্রজন্মকে শক্তিশালী দেখতে চাই, তাই আমি ওদেরকে মার্শাল আর্ট শেখাই । আমার এই কাজ করতে খুব ভাল লাগে।" 
গণপতি যে মার্শাল আর্ট ছোটদেরকে সেখান তাকে 'সিলামবাম' বলা হয় সিলামবাম হল বহু প্রাচীন একধরনের অস্ত্র সহ নিজেকে রক্ষা করার কৌশল। এই কৌশল শেখানো হয় জাপানে। আর তামিলনাড়ুতে শেখাচ্ছেন গণপতি মুরুগেশন। এই কৌশল শিখতে পেরে খুশি ক্ষুদেরাও।
সারাদিন রাজমিস্ত্রির কাজ করে গণপতি প্রতিদিন ৮০০ টাকা করে রোজগার করেন বলে জানিয়েছেন, তিনি ও বলেছেন ওই টাকাতেই তিনি বেশ স্বচ্ছন্দে জীবন কাটান। তাই ছোট ছোট শিশুদের থেকে তিনি কোনো টাকা নেন না এখন বয়স হয়েছে ৭০, যতদিন তাঁর শরীর দেবে ততদিন তিনি বাচ্চাদেরকে এই মার্শাল আর্ট শিখিয়ে যাবেন বলে অঙ্গীকার করেছেন রামেশ্বরমের বাসিন্দা গণপতি মুরুগেশান।

সৌজন্যে : ANI

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages