কর্মসংস্থানের দাবীতে কংগ্রেস নিয়ে এল 'রোজগার দো' আন্দোলন - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


কর্মসংস্থানের দাবীতে কংগ্রেস নিয়ে এল 'রোজগার দো' আন্দোলন

Share This

কর্মসংস্থানের দাবীতে কংগ্রেস নিয়ে এল 'রোজগার দো' আন্দোলন


আজ খবর (বাংলা), নতুন দিল্লী, ভারত, ২৯/০৮/২০২০ : দেশে বেরোজগার বা বেকারত্বের পরিমাণ খুব বেড়ে গিয়েছে, আর সেই কারণেই কংগ্রেস এবার নতুন আন্দোলন নিয়ে এল,  যার নাম 'রোজগার দো'।

জাতীয় কংগ্রেসের সর্ব ভারতীয় মুখপাত্র পবন খেরা আজ বলেছেন, "কেন্দ্র সরকার ক্ষমতায় আসার আগে যে সব প্রতিশ্রুতি দিয়েছিল, সেগুলিকে ফের একবার তাদের স্মরণ করিয়ে দিতে চাইছি। বেকারত্ব এই মুহূর্তে দেশের সবচেয়ে বড়  সমস্যা। আমাদের দেশে করোনা ভাইরাস আসার আগে থেকেই এই সমস্যা প্রকট হয়ে উঠেছিল। গত ৪৫ বছরের বেকারত্বের সব রেকর্ড ভেঙে দিয়েছে বিজেপি সরকার।" 

পবন খেরা বলেন , "দেশে কোরোনার জন্যে প্রায় সাড়ে ১৩ কোটি মানুষের চাকরি চলে গিয়েছে। দেশে বেকারের সংখ্যা ব্যাপকভাবে বৃদ্ধি পেয়েছে। আমরা বার বার কেন্দ্র সরকারকে সতর্ক করছি। কিন্তু আমাদের কথায় কেন্দ্র সরকার আদৌ গুরুত্ত্ব দিচ্ছে না। "  জাতীয় কংগ্রেসের যুগ্ম সম্পাদক কৃষ্ণা আলাভরু  বলেন, "দেশের অর্থনীতির অবস্থা বেশ খারাপ। দেশের জিডিপি নেমে গিয়েছে অন্তত ৪০%।"

কৃষ্না আলাভরু  আরও বলেন, "দেশে আজকের এই পরিস্থিতির জন্যে নরেন্দ্র মোদীই দায়ী, কেননা মোদী পরিচালিত সরকার আমাদের দেশে অপরিকল্পিতভাবে লক ডাউন চালিয়ে  গিয়েছেন, যার ফলে বহু ক্ষুদ্র ব্যবসায়ীদের ব্যবসা নষ্ট হয়েছে, যার ফলে বহু মানুষ কাজ হারিয়েছেন, চাকরি খুইয়েছেন। এর জন্যে মোদী সরকারই  দায়ী, আর এদিকে তিনি ঈশ্বরের ওপর দায় চাপিয়ে দিতে চাইছেন। এই অবস্থা মেনে .নেওয়া যায় না।"


Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages