১৬০০০ ফুট উঁচুতে লাদাখ সীমান্তে বিশালাকার জাতীয় পতাকা চীনের নজর কাড়ছে - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


১৬০০০ ফুট উঁচুতে লাদাখ সীমান্তে বিশালাকার জাতীয় পতাকা চীনের নজর কাড়ছে

Share This

১৬০০০ ফুট উঁচুতে লাদাখ সীমান্তে বিশালাকার জাতীয় পতাকা চীনের নজর কাড়ছে

আজ খবর (বাংলা), লাদাখ, ভারত, ১৫/০৮/২০২০ : লাদাখের গ্যালওয়ানে ভারত-চীন  সংঘাতের পর আজ ভারত ৭৪ তম স্বাধীনতা দিবস পালন করছে।  লাদাখের সীমান্তেও আজ সাজো সাজো পরিবেশ তৈরি হয়েছে স্বাধীনতা দিবসকে ঘিরে।

আজ সকালেই দেখা গেল ভূপৃষ্ঠ থেকে ১৬০০০ ফুট উচ্চতায় লাদাখে বিশালাকার জাতীয়  উত্তোলন করে স্বাধীনতা দিবস পালন করছেন আইটিবিপির জওয়ানরা। প্রথমে জাতীয় পতাকা উত্তোলন। তারপর প্যারেড করে জাতীয় পতাকাকে সেনা অভিবাদন আর তার পরেই জাতীয় সঙ্গীত গাওয়া হল. এদিন সেনা জওয়ানদের  জাতীয় পতাকা নিয়ে বিজয় মিছিল করতেও দেখা গিয়েছে। এ যেন গ্যালওয়ান  উপত্যকায় বিনা অস্ত্রে চীনের বিরুদ্ধে ভারতীয় জওয়ানদের শারীরিক, সংযম, ধৈর্য্য এবং নৈতিক জয়ের বিজয়োল্লাসের ছবি হয়ে ধরা পড়েছে। 


আজ স্বাধীনতা দিবস উপলক্ষে ভারত চীন সীমান্তের বিভিন্ন জায়গায় জাতীয় পতাকা  লাগিয়ে দিয়েছেন  ভারতীয় সেনা জওয়ানরা, যা কিনা চীনের অনেক দূর অঞ্চল থেকেও স্পষ্ট দেখা যাচ্ছে। বিস্মিত চীনা জওয়ানরাও, সীমান্তে এভাবে স্বাধীনতা দিবস উদযাপন করার কথা তারা বোধ হয় স্বপ্নেও ভাবে না. আইটিবিপি আজ ১৪০০০ ফুট উঁচু প্যাংগং লেকের  ধারেও বিশালাকার একটি জাতীয় পতাকা লাগিয়ে দিয়েছে, যার গর্বিত আন্দোলন হয়ত নজর কাড়বে ওপারে থাকা চীন এবং নেপাল উভয় দেশের সৈন্যদেরই ।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages