লক ডাউনে বাড়িতে বসে মোবাইল গেম বানিয়ে ফেলল ক্লাস নাইনের ছাত্র - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


লক ডাউনে বাড়িতে বসে মোবাইল গেম বানিয়ে ফেলল ক্লাস নাইনের ছাত্র

Share This

লক ডাউনে বাড়িতে বসে মোবাইল গেম বানিয়ে ফেলল ক্লাস নবায়নের ছাত্র

আজ খবর (বাংলা), ইমফল, মনিপুর, ২৪/০৮/২০২০ : লক ডাউনের মধ্যে বাড়িতে বসে  অনেকেই অনেক কাজ করেছেন, কেউ বই পড়েছেন, কেউ সিনেমা দেখেছেন, কেউ পরিবারকে সময়  দিয়েছেন, কিন্তু মনিপুরের ক্লাস  নাইনের ছাত্র বলদীপ নিংথৌজম বানিয়ে ফেলেছেন সুন্দর একটি মোবাইল গেম যার নাম 'কোরোবোই'। 

মোবাইল গেম এপ্লিকেশনটি পাওয়া যাচ্ছে গুগল প্লে স্টোরে। মূলত এই মোবাইল গেমটি করোনা অতিমারী নিয়েই তৈরি হয়েছে। যেখানে দেখা যাচ্ছে করোনা আবহে লক ডাউনের মধ্যে লেইরাম ফি (মণিপুরী ঐতিহ্যের পোশাক ) পরিহিত একটি পরিযায়ী শ্রমিক বাড়ি ফিরতে চাইছে। সে বাড়ি ফেরার পথে নানান সমস্যার সম্মুখীন হবে এবং সেগুলিকে সমাধান করতে  করতে এগিয়ে যাবে। যত  সে এগিয়ে যাবে, ততই  পয়েন্ট  লাভ করবে সে, কিন্তু এগোতে গিয়ে পুলিশের হাতে ধরা পড়ে  গেলে জরিমানা বাবদ ৫০০০ পয়েন্ট দিয়ে দিতে হবে।  

বেশ আকর্ষণীয় হয়ে উঠেছে এই মোবাইল গেমটি। কিন্তু এত সুন্দর গেম তৈরী করতে কোথায় শিখল ক্লাস নাইনের পড়ুয়া বলদীপ ? এর উত্তরে সে নিজেই জানাল, তার কাকা তাকে বলেছিল করোনা নিয়ে একটি গেম তৈরি করার জন্যে।  তখন থেকেই সে ঠিক কিভাবে গেমটা তৈরি করবে তা ভাবতে থাকে। কিন্তু সে এই মোবাইল গেম জীবনে প্রথমবার বানাল। আর গেম বানানোর পাঠ সে পেয়েছে ইউ টিউব দেখে। গত সপ্তাহেই এই গেম তৈরির কাজ সে  আর গত শুক্রবার সেটা গুগলে আপলোড করা হয়েছে বলে সে জানিয়েছে।

বড়  হয়ে কি হতে চায় বলদীপ ? সেজানিয়েছে, সে কম্পিউটারে আরও দক্ষ হয়ে উঠ্বতে চায় ;  শিখতে চায় নতুন নতুন টেকনোলজি। বড় হয়ে সে এথিক্যাল হ্যাকার হতে চায়।


সৌজন্যে : ANI

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages