দেশের শিল্পে আরও বেশি করে বিদেশী বিনিয়োগ চাইছে দিল্লী - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


দেশের শিল্পে আরও বেশি করে বিদেশী বিনিয়োগ চাইছে দিল্লী

Share This

দেশের শিল্পে আরও বেশি করে বিদেশী বিনিয়োগ চাইছে দিল্লী

আজ খবর (বাংলা),  নতুন দিল্লী,  ভারত,  ১৩/০৮/২০২০ :  দেশের সব রকম  শিল্প-বাণিজ্য ক্ষেত্রে বিদেশী বিনিয়োগ চাইছে কেন্দ্র সরকার।  বিশেষ করে পরিকাঠামো, অতি ক্ষুদ্র,  ক্ষুদ্র ও মাঝারি শিল্পের ক্ষেত্রে আন্তর্জাতিক ও বহুজাতিক সংস্থা থেকে প্রত্যক্ষ বিনিয়োগ পেতে চাইছে ভারত। 

কেন্দ্রীয় সড়ক পরিবহণ, মহাসড়ক ও অতিক্ষুদ্র, ক্ষুদ্র ও মাঝারি শিল্পোদ্যোগ মন্ত্রী শ্রী নীতিন গড়করি ভারতীয় মহাসড়ক এবং অতিক্ষুদ্র, ক্ষুদ্র ও মাঝারি শিল্পোদ্যোগ ক্ষেত্রে আন্তর্জাতিক সংস্থার বিনিয়োগ বৃদ্ধির আহ্বান জানিয়েছেন। তিনি বলেন, গাড়ি নির্মাণ শিল্প এবং অতিক্ষুদ্র, ক্ষুদ্র ও মাঝারি শিল্পোদ্যোগ ভারতীয় অর্থনীতির প্রধান দুই চালিকা শক্তি।

ভারত-অস্ট্রেলিয়া বণিক সভা ও বাণিজ্য- বিনিয়োগে মহিলা উদ্যোগপতি এবং সড়ক পরিকাঠামো ও অতিক্ষুদ্র, ক্ষুদ্র ও মাঝারি শিল্পোদ্যোগ ক্ষেত্রের যৌথ উদ্যোগে আয়োজিত এক অনুষ্ঠানে শ্রী গড়করি বলেন, ভারত এবং অস্ট্রেলিয়া পথ নিরাপত্তার ক্ষেত্রে একযোগে কাজ করছে। তিনি বলেন, এই পারস্পরিক সহযোগিতার ভিত্তিতে জনসাধারণের জন্য আরও উন্নত সড়ক যোগাযোগ ব্যবস্থাপনা এবং সচেতনতামূলক প্রচার চালানো হচ্ছে। ভারতীয় পথ নিরাপত্তা মূল্যায়ন কর্মসূচীর আওতায় ইতিমধ্যেই ২১,০০০ কিলোমিটার সড়ক নির্মাণ করা হয়েছে। এছাড়াও প্রায় ৩,০০০ কিলোমিটার দীর্ঘ  সড়কে প্রযুক্তিগত উন্নতিসাধন করা হয়েছে। তিনি বলেন, উন্নততর সড়ক ইঞ্জিনিয়ারিং এবং জনসচেতনতা বৃদ্ধি থেকে এই উন্নতি এসেছে। এর ফলে, সড়ক দুর্ঘটনা প্রায় ৫০ শতাংশ হ্রাস পেয়েছে। শ্রী গড়করি আরও বলেন, ২০৩০ সালের মধ্যে পথ দুর্ঘটনায় মৃত্যুর হার শূন্যে মানিয়ে নিয়ে আসার লক্ষ্য নেওয়া হয়েছে। 

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages