আগামীকাল শিলান্যাস, ত্রেতা যুগের সাজে সেজে উঠছে কলিযুগের অযোধ্যা - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


আগামীকাল শিলান্যাস, ত্রেতা যুগের সাজে সেজে উঠছে কলিযুগের অযোধ্যা

Share This
আগামীকাল শিলান্যাস, ত্রেতা যুগের সাজে সেজে উঠছে কলিযুগের অযোধ্যা

আজ খবর (বাংলা), অযোধ্যা, উত্তর প্রদেশ, ০৪/০৮/২০২০ :  আগামীকাল অযোধ্যার শ্রী রামলালা মন্দিরের শিলান্যাস অনুষ্ঠানকে ঘিরে এক অদ্ভুত উন্মাদনা তৈরি হয়েছে গোটা দেশ জুড়েই। আজ থেকেই সেজে উঠছে সরযূ নদীর ধারের অযোধ্যা নগরী।  
গোটা অযোধ্যা নগরীর সব মন্দির ও ভবনগুলিকে আজ থেকেই প্রদীপের আলোয় সাজিয়ে তোলা হচ্ছে। আজ 'ছোটা দেওয়ালি' আর আগামীকাল 'অকাল দেওয়ালি' বা 'বড়া দেওয়ালি' পালিত হবে অযোধ্যা নগরীতে। অবশ্য আগামীকাল গোটা  দেশই সেজে উঠবে প্রদীপের আলোয়। গোটা দেশ শুনবে শন্খনিনাদ। দেশের বিভিন্ন প্রান্তে আকাশে বাতাসে গর্জে উঠবে একটাই ধ্বনি -"জয় শ্রী রাম"। অযোধ্যা আগামীকাল মেতে উঠবে শ্রীরামের প্রত্যাগমনের প্রত্যাশায়।
অযোধ্যাবাসী মনে করছেন, দীর্ঘ বনবাস শেষ করে স্বয়ং শ্রীরামচন্দ্র সীতা এবং ভাই লক্ষণকে নিয়ে ফিরে আসছেন অযোধ্যায়। সঙ্গে থাকছেন বজরংবলী হনুমান। অযোধ্যার ডক্টর রাম মনোহর লোহিয়া অবধ বিশ্ববিদ্যালয়ের ৮০ জন পড়ুয়া দায়িত্ব নিয়েছেন অযোধ্যাকে এমনভাবে সাজিয়ে তোলার যাতে অযোধ্যাকে ত্রেতা যুগের অযোধ্যা বলে মনে হয় আগামীকাল। এই কাজ শেষ হয়েও গিয়েছে। অযোধ্যার তিন জায়গায় এই ছাত্রেরা পবিত্র রঙ্গোলিও  তৈরী করেছে, যা দেখবার মত।
রামলালার গর্ভগৃহের অদূরেই ভগবান শ্রীরামের নতুন সিংহাসনের কাছেই আরও কয়েকটি রঙ্গোলি তৈরি করা হয়েছে, যে চিত্রে স্থান পেয়েছে স্বস্তিক চিহ্ন, প্রণব চিহ্ন, শন্খ চিহ্ন, পাখী, ময়ূর ও কলস। আগামীকাল দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী রামলালার মন্দিরের শিলান্যাস করবেন, উপস্থিত থাকবেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগি আদিত্যনাথ। যেখানে আগামীকাল তাঁরা ভূমিপূজা করবেন, সেই মঞ্চের সামনেও থাকছে বড় একটি রঙ্গোলি। 
রঙ্গোলি ছাড়াও থাকছে ফুলের বাহার, মাটির পটচিত্র এবং ত্রেতা যুগের নগর জীবন নিয়ে থ্রিডি পেইন্টিং।  অযোধ্যাবাসীরা বলছেন,  "আজ থেকে প্রায় 500 বছর আগে মুঘল সম্রাট বাবরের হাতে যে রাম জন্মভূমি ধ্বংস হয়েছিল, এত বছর ধরে ভারতীয় হিন্দুরা যে শ্রীরাম মন্দির পুনরুদ্ধারের জন্যে প্রতীক্ষা করে গিয়েছেন, আজ রাতেই সেই দীর্ঘ অপেক্ষার অবসান হতে চলেছে। আগামীকাল আসবে সেই শুভ মুহুর্ত, যখন প্রধানমন্ত্রী হনুমানগড়ি মন্দিরে পূজা দেওয়ার পর প্রভু শ্রীরাম মন্দিরের শিলান্যাস করবেন।"
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages