আনলক নিয়ে স্বরাষ্ট্র মন্ত্রকের নতুন নির্দেশিকা - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


আনলক নিয়ে স্বরাষ্ট্র মন্ত্রকের নতুন নির্দেশিকা

Share This

আনলক নিয়ে স্বরাষ্ট্র মন্ত্রকের নতুন নির্দেশিকা


আজ খবর (বাংলা),  ,নতুন দিল্লী, ভারত, ৩০/০৮/২০২০ : সংক্রমিত এলাকাগুলির বাইরে আরও বেশি কর্মকান্ড শুরু করতে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক আজ নতুন নীতি-নির্দেশিকা জারি করেছে। চতুর্থ পর্যায়ের আনলক প্রক্রিয়া আগামী পয়লা সেপ্টেম্বর থেকে কার্যকর হচ্ছে। এই প্রেক্ষিতে পর্যায়ক্রমে আরও বেশি কর্মকান্ড শুরু করার সিদ্ধান্ত হয়েছে। রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলগুলির কাছ থেকে পাওয়া মতামতের ভিত্তিতে এবং সংশ্লিষ্ট কেন্দ্রীয় মন্ত্রক ও দপ্তরগুলির সঙ্গে বিস্তারিত আলাপ-আলোচনার পর আজ এই নতুন নীতি-নির্দেশিকা জারি করা হয়েছে।

নতুন নীতি-নির্দেশিকার গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্য

• স্বরাষ্ট্র মন্ত্রকের সঙ্গে আলোচনা করে আবাসন ও শহরাঞ্চল বিষয়ক মন্ত্রক এবং রেল মন্রক আগামী ৭ই সেপ্টেম্বর থেকে পর্যায়ক্রমে মেট্রো রেল পরিষেবা চালু করতে অনুমতি দেওয়া হবে। এই প্রেক্ষিতে আবাসন ও শহরাঞ্চল বিষয়ক মন্ত্রক আদর্শ কার্যপরিচালন বিধি জারি করবে।  

• সামাজিক /শিক্ষা প্রতিষ্ঠান সংক্রান্ত/খেলাধূলা/বিনোদন/সাংস্কৃতিক/ধর্মীয়/রাজনৈতিক সভাসমিতি ও অন্যান্য জমায়েতগুলিতে সর্বাধিক ১০০ জন ব্যক্তি অংশ নিতে পারবেন। এই নিয়ম আগামী ২১শে সেপ্টেম্বর থেকে কার্যকর হচ্ছে। অবশ্য, সীমিত সংখ্যায় এ ধরনের জমায়েতে অংশগ্রহণকারী প্রত্যেককে বাধ্যতামূলকভাবে ফেসমাস্ক ব্যবহার করতে হবে, সামাজিক দূরত্ববিধি মেনে চলতে হবে, জমায়েত-স্থলে থার্মাল স্ক্রিনিং – এর ব্যবস্থা করতে হবে। সেই সঙ্গে, হ্যান্ড ওয়াশ বা স্যানিটাইজারের ব্যবস্থা করতে হবে।


• খোলা রঙ্গমঞ্চে অনুষ্ঠান আয়োজন আগামী ২১শে সেপ্টেম্বর থেকে অনুমতি দেওয়া হয়েছে।
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages