কেন্দ্রের নতুন শিক্ষানীতিতে আপত্তি আছে রাজ্য সরকারের, গঠন করা হল নতুন কমিটি ( ভিডিও) - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


কেন্দ্রের নতুন শিক্ষানীতিতে আপত্তি আছে রাজ্য সরকারের, গঠন করা হল নতুন কমিটি ( ভিডিও)

Share This
কেন্দ্রের নতুন শিক্ষানীতিতে আপত্তি আছে রাজ্য সরকারের, গঠন করা হল নতুন কমিটি

আজ খবর (বাংলা),  কলকাতা, পশ্চিমবঙ্গ, ০৩/০৮/২০২০ : দিনদুয়েক আগেই কেন্দ্র সরকার নতুন জাতীয় শিক্ষানীতি প্রকাশ করেছে। কিন্তু সেই শিক্ষানীতি  আপত্তি আছে রাজ্য সরকারের।  শিক্ষানীতির পর্যালোচনা করার জন্যে রাজ্য সরকার ছয়জনের একটি কমিটি তৈরি করেছে, যে কমিটি আগামী ১৫ তারিখের মধ্যে লিখিতভাবে রিপোর্ট পেশ করবে রাজ্য সরকারকে। আজ এই কথা জানিয়েছেন রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চ্যাটার্জি।
আজ পবিত্র রাখীবন্ধন উৎসব। প্রতি বছর এই দিনে শিক্ষামন্ত্রী তথা বেহালা পশ্চিম কেন্দ্রের বিধায়ক পার্থ চ্যাটার্জি নিজের কেন্দ্রে রাখী বিতরণ করেন। এই বছরেও সেই উৎসব থেমে  থাকে নি, তবে এই বছর করোনা মহামারীর আবহে তিনি রাখীর সাথে  মাস্কও বিতরণ করেন বেহালা ম্যানটনে নিজের কার্যালয়ের সামনে থেকে। এলাকাবাসীকে রাখীর শুভেচ্ছা জানান তিনি, সেই সঙ্গে বার বার মনে করিয়ে দিয়েছেন স্বাস্থ্যবিধি পালন করার কথা, নিজেদের মধ্যে সামাজিক দূরত্ব মেনে চলার  কথা , মুখে মাস্ক পড়ার  কথা  এবং  হাতে  স্যানিটাইজার দেওয়ার  কথা। পার্থ চ্যাটার্জি বলেন, "করোনা মহামারীকে প্রতিহত করতে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি সকলকে সাথে নিয়ে শুরু থেকেই  নিরন্তর লড়াই চালিয়ে গিয়েছেন সমগ্র পশ্চিমবঙ্গে।"
কেন্দ্রের শিক্ষানীতি নিয়ে আজ পার্থবাবু  বলেন,"কেন্দ্র সরকারের উচিত ছিল শিক্ষানীতি নতুন করে প্রণয়ন করার আগে অন্যান্য রাজ্য বা অন্যান্য রাজনৈতিক  আলোচনা করে নেওয়া। কেন্দ্র সরকার আমাদের সাথে এই ব্যাপারে কোনো আলোচনায় করে নি. কেন্দ্রের আনা নতুন শিক্ষানীতি নিয়ে নানান সমস্যা তৈরি হতে পারে। এজন্য রাজ্য সরকারছয় সদস্যের একটি কমিটি গঠন করেছে, যে সদস্যদের বলা  হয়েছে,কেন্দ্রের আনা ওই নতুন শিক্ষানীতিকে পর্যালোচনা করে আগামী ১৫ তারিখের মধ্যে রাজ্য সরকারের কাছে লিখিতভাবে রিমোর্ট পেশ করেন।"
রাজ্য সরকারের গড়া ওই কমিটিতে রয়েছেন নৃসিংহ প্রাসাদ ভাদুড়ী, পবিত্র সরকার, অভীক মজুমদার,  সব্যসাচী রায়চৌধুরী, সৌগত রায় এবং সুরঞ্জন দাসের মত শিক্ষাবিদরা। এছাড়াও রাজ্যে যে কয়টি শিক্ষক সংগঠনগুলি আছে, তাঁরাও  শিক্ষানীতির পর্যালোচনা করে রাজ্য আগামী ১৫ই আগস্টের মধ্যে রিপোর্ট পেশ করতে পারেন বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী পার্থ চ্যাটার্জি।

দেখুন ভিডিও -
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages